বাংলাদেশের ব্যাটিং পাকিস্তানের চেয়েও সমৃদ্ধ, বৈচিত্র্যময়: আকিব জাভেদ

  স্পোর্টস ডেস্ক ২৯ জুন ২০২০, ২১:৫৫:০০ | অনলাইন সংস্করণ

পাকিস্তানের বিশ্বকাপ জয়ী দলের সাবেক তারকা পেসার আকিব জাভেদ বলেছেন, এই মুহর্তে আপনি যদি পাকিস্তানের ব্যাটিংকে বাংলাদেশের সঙ্গে তুলনা করেন, তাহলে দেখবেন টাইগাররা পিছিয়ে নেই। ক্ষেত্র বিশেষে মনে হয়, বাংলাদেশ অপেক্ষাকৃত পরিণত ব্যাটিং করছে এবং তাদের ব্যাটিং লাইনআপ পাকিস্তানের চেয়ে বেশি সমৃদ্ধ ও বৈচিত্র্যময়।

পাকিস্তানের হয়ে ২২টি টেস্ট, ১৬৩টি ওয়ানডে ম্যাচ খেলে ২৩৬ উইকেট শিকার করা আকিব জাভেদ আরও বলেছেন, সীমিত ওভারের ক্রিকেটে বাংলাদেশের দক্ষতা পাকিস্তানের চেয়ে বেশি। তবে ২০০০ সালের আগে বাংলাদেশ খুব একটা ভালো দল ছিল না। ওই সময় খেলা হতো একপেশে। কিন্তু এখন, বাংলাদেশ দলে যুক্ত হয়েছে সত্যিকারের মেধাবী ক্রিকেটার। যারা দলটিকে সর্বোচ্চ পর্যায়ে ধরে রেখেছে।

সম্প্রতি হোয়াটসঅ্যাপে এক সাক্ষাৎকারে আকিব আরও বলেছেন, বাংলাদেশ তাদের ক্রিকেটের উন্নয়নে খুবই মনোযোগী। জাতীয় একাডেমীর অধীনে তাদের রয়েছে খুব ভালো এবং ধারাবাহিক উন্নয়ন পরিকল্পনা। আমি যদি পাকিস্তানের সঙ্গে বাংলাদেশের তুলনা করি, তাহলে বলতে হয় সীমিত ওভারের ক্রিকেটে বাংলাদেশ পাকিস্তানের চেয়ে অনেক বেশি সমৃদ্ধ।

৪৭ বছর বয়সী আকিব জাভেদ আরও বলেছেন, কয়েক বছর আগের তুলনায় বাংলাদেশ ক্রিকেট দলের সামর্থ্য ক্রমেই বেড়েছে। অন্তত একটি ফরম্যাটে তারা বিশ্বের সব টেস্ট প্লেয়িং দেশকে হারিয়েছে। তারা চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে খেলারও যোগ্যতা অর্জন করেছে।

সাম্প্রতিক সময়ে পাকিস্তানের চেয়ে বাংলাদেশ বেশি এশিয়ান কাপের ফাইনাল খেলেছে উল্লেখ করে জাভেদ বলেছেন, দেশটির জুনিয়র দলও নতুন ইতিহাস রচনা করেছে। এই বছরের শুরুতে তারা অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতেছে।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত