‘কোহলির মতো পরিশ্রমী ক্রিকেটার আগে দেখিনি’

  স্পোর্টস ডেস্ক ৩০ জুন ২০২০, ২০:৩০:৪৪ | অনলাইন সংস্করণ

বিরাট কোহলির ভূয়সী প্রশংসা করেছেন ভারতীয় ক্রিকেট দলের ব্যাটিং কোচ বিক্রম রাঠো। তিনি বলেছেন, কোহলির ব্যাটিং দেখে আমি মুগ্ধ। ও সব সময় নতুনত্ব কিছু করার কথা ভাবে।

টিম ইন্ডিয়ার এ ব্যাটিং কোচ আরও বলেছেন, কোহলির সব থেকে বড় গুণ হল ওর মতো পরিশ্রমী ক্রিকেটার আমি আগে কখনও দেখিনি। কমিটমেন্ট কাকে বলে সেটা বিরাটের কাছ থেকে পাওয়া যায়। এ ব্যাপারে ওর থেকে বড় উদাহরণ আর কিছু হতে পারে না।

ভারতীয় ক্রিকেট দলের বর্তমান অধিনায়ক কোহলি প্রসঙ্গে রাঠো বলেছেন, কোনো একটি দলের পুরো চেহারা বদলে দিতে বিরাট কোহলিই একাই যথেষ্ট। প্রতিপক্ষরা ভাবে কোহলিকে কীভাবে থামানো যায়। কারণ, কোহলি উইকেটে একবার সেট হয়ে গেলে বিশ্বের কোনো বোলার মাথা তুলে দাঁড়াতে পারবে না।

২০০৮ সালের আগস্টে ডাম্বুলায় শ্রীলংকার বিপক্ষে ওয়ানডে ম্যাচের মধ্য দিয়ে আন্তর্জাতিকে অভিষেক হয় কোহলির। গত একযুগে দেশের হয়ে ৮৬টি টেস্ট, ২৪৮টি ওয়ানডে আর ৮২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ৭০টি সেঞ্চুরির সাহায্যে ইতিমধ্যে ২১ হাজার ৯০১ রান করেছেন।

ক্রিকেট বিশ্লেষকদের অনেকেই বলছেন, সেঞ্চুরির সেঞ্চুরি করা কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকারের রেকর্ড ভেঙে দেবেন বিরাট কোহলি।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত