বরিস জনসনের বক্তব্য আবর্জনার মতো: মাইকেন ভন

  স্পোর্টস ডেস্ক ০৪ জুলাই ২০২০, ১৮:৫১:৫২ | অনলাইন সংস্করণ

মহামারী করোনাভাইরাস সংক্রমণ ধীরে ধীরে স্বাভাবিক হওয়ায় ইংল্যান্ডে সবকিছু শিথিল হচ্ছে। তবে খেলাধুলার ব্যাপারে আগের মতোই কঠোর ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। যে কারণে তার সমালোচনা করেছেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভন।

শুক্রবার বরিস জনসন এলবিসি রেডিওকে বলেছেন, করোনাভাইরাস ছড়ানোর জন্য ক্রিকেট বল একটা ফ্যাক্টর হতে পারে। তাছাড়া টি ব্রেক, খেলোয়াড়দের জার্সি পরিবর্তন রুম শেয়ারসহ আরও অনেক বিষয় আছে। ক্রিকেটের মতো টেনিসে একে অপরের এতটা সংস্পর্শে আসার সুযোগ নেই।

বরিস জনসনের এমন মন্তব্যে পর ইংল্যান্ডের সাবেক তারকা ক্রিকেটার মাইকেল ভন টুইট বার্তায় লিখেছেন, প্রধানমন্ত্রী বরিস জনসনের বক্তব্য পুরো আবর্জনার মতো। উনি নিজেও জানেন না, খেলাটার কতটা ক্ষতি করছেন! আগামীকাল থেকে সবাই পার্কে বসে মজা করতে পারবে! অথচ ক্রিকেট খেলতে পারবে না। এমন কথা-বার্তা অর্থহীন।

গত মাসে হাউস অফ কমন্সে বরিস জনসন বলেছেন, করোনায় ক্রিকেট খেলা যে সমস্যা সেটা সবাই জানে। বল হল ভাইরাস সংক্রমণের একটি মাধ্যম। আমাদের বহু বিজ্ঞানী বন্ধুর সঙ্গে এ বিষয়ে আলোচনা হয়েছে। এ মুহূর্তে করোনামুক্ত পরিবেশে কীভাবে খেলা যায়, সেই বিষয়ে ভাবনা-চিন্তা চলছে। তবে এর জন্য নির্দেশিকা বদলানো যাবে না।

জনসনের এমন মন্তব্যের পর ইংল্যান্ডের সাবেক তারকা ক্রিকেটাররা প্রধানমন্ত্রীর সমালোচনা শুরু করেন। সাবেক ক্রিকেটার ইয়ান পন্ট জানিয়েছেন, আপনার ড্রেসিংরুম, কিংবা টি ব্রেকের প্রয়োজন নেই। আমোদমূলক ক্রিকেট চালুর বিষয়ে সবুজ সংকেত দিন এবং বহু ক্লাব ও ক্রিকেটার দেউলিয়া হয়ে যাওয়া থেকে রক্ষা করুন।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত