ওয়েস্ট ইন্ডিজের ইতিহাসে ‘সত্যিকারের দুর্দান্ত’ বোলার কে, জানালেন ওয়ালশ

  স্পোর্টস ডেস্ক ০৭ জুলাই ২০২০, ২৩:০৩:৫৫ | অনলাইন সংস্করণ

কোর্টনি ওয়ালশ

ওয়েস্ট ইন্ডিজ দলের ‘সত্যিকারের দুর্দান্ত’ বোলারদের নাম জানতে চাইলেই ক্রিকেটবোদ্ধারা চোখ বন্ধ করে কার্টলি অ্যামব্রোস আর দেশটির ইতিহাসের সর্বোচ্চ উইকেটশিকারী কোর্টনি ওয়ালশের কথা বলবেন।

অনেকে তো এই দুই বোলারকে শুধু ক্যারিবীয়ানদের মধ্যে নয়, গোটা ক্রিকেট ইতিহাসে অনন্য বোলারের স্বীকৃতি দেবেন।

কিন্তু যদি কোর্টনি ওয়ালশকেই জিজ্ঞেস করা হয়, তার মতে দুর্দান্ত ক্যারিবীয় বোলার কে?

ক্রিকেটবোদ্ধারা বলবেন, অবশ্যই তিনি দীর্ঘদেহী সাবেক পেসার সতীর্থ অ্যামব্রোসের নামই মুখে নেবেন।

কিন্তু সবাইকে অবাক করে দিয়ে ওয়ালশ নিলেন ওয়েস্ট ইন্ডিজের বর্তমান দলের ডানহাতি পেসার কেমার রোচের নাম।

কেমার রোচকেই ওয়েস্ট ইন্ডিজের ‘সত্যিকারের দুর্দান্ত’ মনে করছেন ওয়ালশ।

মঙ্গলবার ক্রিকইনফোকে দেয়া সাক্ষাৎকারে ওয়ালশ বলেছেন, ‘কেমার রোচ সত্যিকারের দুর্দান্ত এক বোলার। সে সবসময়ই আমার ভালো বন্ধু। আমি তার জন্য খুবই খুশি। দলে রোচের মতোই এমন একজন দরকার, যেমনটা আমার বেলায় ছিল কার্টলি অ্যামব্রোস। রোচের বেলায়ও এমন একজন দরকার যে কি না চাপমুক্ত রাখতে পারবে এবং ভিন্ন কিছু ভাবার সুযোগ করে দেবে। রোচের এমন অর্জনে খুব বেশি ওয়েস্ট ইন্ডিয়ান নেই। সে দারুণ এক মাইলফলকে পৌঁছতে যাচ্ছে।’

উল্লেখ্য, অসাধারণ এক মাইলফলকের দোরগোড়ায় দাঁড়িয়ে রোচ। ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলার আগেই রোচের সংগ্রহ ১৯৩ উইকেট। অর্থাৎ আর মাত্র ৭ উইকেট পেলেই ওয়েস্ট ইন্ডিজের নবম বোলার হিসেবে ২০০ টেস্ট উইকেটের মালিক হবেন বার্বাডোজের ৩২ বছর বয়সী এ পেসার।

এমন মাইলফলকের বিষয়ে ওয়ালশ বলেন, ২০০ উইকেটের ঘরে আরও একজন ওয়েস্ট ইন্ডিয়ানকে পাওয়ার অনুভূতি দুর্দান্ত। আশা করি প্রথম ম্যাচেই সে এটি করে ফেলবে এবং বাকি সিরিজ নিজের মতো উপভোগ করবে।

এই মাইলফলক পার করার পর রোচ খুব শিগগিরই টেস্টে ৩০০ উইকেটের ঘরে প্রবেশ করবেন বলে মনে করছেন টেস্টে ৫১৯ উইকেট নেয়া ওয়ালশ ।

ঘটনাপ্রবাহ : ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট সিরিজ - ২০২০

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত