সাকিবের ১০ বছর আগের রেকর্ডে ভাগ বসালেন হোল্ডার

  স্পোর্টস ডেস্ক ১০ জুলাই ২০২০, ১৬:২৪:৪২ | অনলাইন সংস্করণ

সাউদাম্পটন টেস্টে ইংল্যান্ডের প্রথম ইনিংসে ৫ উইকেট নিয়ে সাকিব আল হাসানের পাশে জায়গা করে নিয়েছেন ক্যারিবীয় অধিনায়ক জেসন হোল্ডার।

বৃহস্পতিবার হোল্ডারের ক্যারিয়ারসেরা বোলিংয়ে ২০৪ রানেই গুঁড়িয়ে যায় ইংলিশদের ইনিংস। এদিন জেসন হোল্ডার একাই নিয়েছেন ৪২ রানে ৬ উইকেট, যা অধিনায়ক হিসেবে এক ইনিংসে রশিদ খানের গড়া ৪৯ রানে ৬ উইকেটের রেকর্ডকে পেছনে ফেলেছে।

২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে সাকিব নিয়েছিলেন ৩৩ রানে ৬ উইকেট, যা টেস্ট ইতিহাসে অধিনায়ক হিসেবে এক ইনিংসে সেরা বোলিং ফিগারে তৃতীয় সেরা। সে হিসাবে সাকিব ও রশিদের মাঝে জায়গা হয়েছে হোল্ডারের রেকর্ডের।

এই রেকর্ডটি ছাড়াও সাকিবের ১০ বছর আগে গড়া আরেকটি রেকর্ডে ভাগ বসালেন ২৮ বছর বয়সী অলরাউন্ডার জেসন।

তাহলো - ২০১০ সালে ওল্ড ট্র্যাফোর্ডে ১২১ রানে ৫ উইকেট নেন তখনকার অধিনায়ক সাকিব। এবার সেই তালিকায় যুক্ত হলেন জেসনও। গত ১০ বছরে অধিনায়কদের মধ্যে সাকিব ও হোল্ডার ছাড়া ইংল্যান্ডে আর কেউ ৫ উইকেট পাননি।

হোল্ডারের আগে ওয়েস্ট ইন্ডিজের একজন অধিনায়কই এই রেকর্ড গড়তে পেরেছিলেন। তিনি সর্বকালের সেরা অলরাউন্ডার স্যার গ্যারি সোবার্স। অধিনায়ক হিসাবে ১৯৬৬ সালে ৪২ রানে ৫ উইকেট এবং ১৯৬৯ সালে ৪১ রানে ৫ উইকেট নিয়েছিলেন সোবার্স। দুই রেকর্ডই ইংলিশদের বিপক্ষে হেডিংলিতে।

এ রেকর্ড গড়ে এক প্রতিক্রিয়ায় বৃহস্পতিবার হোল্ডার বলেছিলেন, অনেকদিন পর বল হাতে নিলাম। চিন্তায় ছিলাম ঠিকমতো বল করতে পারব কিনা। কিন্তু উল্টোটাই হলো। অনেকদিন পর খেলার কারণে আমি বেশ চাঙ্গা ছিলাম। কন্ডিশন, উইকেট সবই আমার জন্য উপভোগ্য ছিল। আমি আজকের স্পেলটা দারুণ উপভোগ করেছি।

ঘটনাপ্রবাহ : ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট সিরিজ - ২০২০

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত