ছয় উইকেট শিকারের পর সেঞ্চুরি করতে চান হোল্ডার

  স্পোর্টস ডেস্ক ১০ জুলাই ২০২০, ২১:৩০:০৮ | অনলাইন সংস্করণ

ইংলিশ ব্যাটসম্যানদের একের পর এক আউট করে জেসন হোল্ডারের উল্লাস। ছবি: সংগৃহীত

মহামারী করোনার মধ্যে টেস্ট খেলতে নেমে স্বাগতিক ইংল্যান্ডকে রীতিমতো ধসিয়ে দিয়েছেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার। ক্যারিবীয় এ পেসারের গতির মুখে পড়ে সাউদাম্পটনে নিজেদের ঘরের মাঠেই প্রথম ইনিংসে ২০৪ রানে অলআউট ইংলিশরা।

৪২ রানে জ্যাক ক্রলি, ওলি পপ, বেন স্টোকস, জস বাটলার, জোফরা আর্চার ও মার্ক উডের উইকেট শিকার করেন হোল্ডার। ক্যারিয়ারসেরা বোলিং করার পরও হোল্ডার বলছেন এখনও অনেক কাজ বাকি।

ক্যারিবীয় এ অধিনায়ক বলেন, প্রথম ইনিংসে ভালো বোলিং করেছি। তবে আমার কাজ শেষ হতে এখনও অনেক বাকি। ব্যাট হাতেও আমাকে অবদান রাখতে হবে। আমার সব সময়ই একটা তাড়না ছিল, ইংল্যান্ডে এসে টেস্টে পাঁচ উইকেট নেয়া ও সেঞ্চুরি করার। একটি পূরণ হয়েছে। এখন সেঞ্চুরি করে আরেকটি স্বপ্ন পূরণ করতে চাই।

বৃহস্পতিবার সাউদাম্পটনে টস জিতে ব্যাটিংয়ে নেমে শূন্য রানে উইকেট হারিয়ে বিপাকে পড়ে যায় ইংল্যান্ড। ৫১ রানে ইংলিশ তিন টপঅর্ডার ব্যাটসম্যানকে সাজঘরে ফেরান শেনন গ্যাব্রিয়েল।

এরপর জেসন হোল্ডারের তুরুপের তাসে পরিণত হন জ্যাক ক্রলি, ওলি পপ। ৮৭ রানে ৫ উইকেট পতনের পর দলের হাল ধরেন অধিনায়ক বেন স্টোকস ও উইকেটকিপার ব্যাটসম্যান জস বাটলার। তারা ষষ্ঠ উইকেট জুটিতে করেন ৬৭ রান।

এরপর ৫০ রানের ব্যবধানে ৫ উইকেট হারায় ইংল্যান্ড। হোল্ডারের গতির মুখে পরে একের পর এক সাজঘরে ফেরেন বেন স্টোকস, জস বাটলার, জোফরা আর্চার ও মার্ক উড। শেষ ব্যাটসম্যান হিসেবে ব্যাটিংয়ে নামা জেমস অ্যান্ডরসনকে সাজঘরে ফিরিয়ে ইংলিশদের ২০৪ রানে প্যাকেট করেন গ্যাব্রিয়েল।

জবাবে ব্যাটিংয়ে নেমে চা পান বিরতির আগ পর্যন্ত ৫ উইকেট হারিয়ে ২৩৫ রান সংগ্রহ করে সফরকারী উইন্ডিজ। ক্যারিবীয়দের লিড ৩১ রান। ২৭ ও ১৮ রানে অপরাজিত আছেন রোস্টন চেজ ও শেন ডরিচ।

ঘটনাপ্রবাহ : ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট সিরিজ - ২০২০

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত