ফের খেলায় ফিরতে কানেরিয়াকে যে পরামর্শ দিল পিসিবি

  স্পোর্টস ডেস্ক ১১ জুলাই ২০২০, ১২:১৫:৪৬ | অনলাইন সংস্করণ

ফের খেলায় ফিরতে মরিয়া সব ধরনের ক্রিকেট থেকে আজীবন নিষিদ্ধ পাক লেগস্পিনার দানিশ কানেরিয়া।

সেজন্য সম্প্রতি দৌড়ঝাঁপ শুরু করেছেন তিনি। অন্তত ঘরোয়া ক্রিকেটসহ বিভিন্ন ফ্রাঞ্চাইজি লিগে খেলতে পারলে আর্থিক সমস্যা দূর হতো বলে পাকিস্তান ক্রিকেট বোর্ডের কাছে আর্জি পেশ করে আসছেন দানিশ।

মাঠে না থাকায় আয়ের উৎস নেই বলে জীবন চালিয়ে নিতে কষ্ট হচ্ছে বলে জানিয়েছেন এই পাক লেগি।

অবশেষে এতোদিন পর শুক্রবার কানেরিয়া ফের মাঠে নামতে পারবেন কিনা সে বিষয়ে আনুষ্ঠানিক বিবৃতি দিল পিসিবি।

পিসিবির পক্ষ থেকে সাফ জানিয়ে দেয়া হলো, তাদের কাছে কেঁদে, মাথা ঠুকরে কোনো লাভ নেই। কানেরিয়ার সমস্যার সমাধান পিসিবির কাছে নেই, ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডে (ইসিবি)।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে দানিশ কানেরিয়ার উদ্দেশে পিসিবি জানিয়েছে, ইসিবির এন্টি করাপশন কোডের অনুচ্ছেদ ৬.৮ নম্বরে পরিষ্কার বলা আছে, এন্টি করাপশন ট্রাইবুনাল, যারা একজন খেলোয়াড়কে নির্দিষ্ট সময়ের জন্য অনুপযুক্ত ঘোষণা করেছে, তারাই কেবল ওই খেলোয়াড়কে খেলার অনুমোদন দিতে পারবেন। তাই আপনাকে ইসিবির এন্টি করাপশন কোড অনুচ্ছেদ ৬.৮ অনুযায়ী তাদের দ্বারস্থ হওয়ার পরামর্শ দেয়া হলো।’

২০১২ সাল থেকে বল হাতে আর মাঠে নামতে পারছেন না দানিশ কানেরিয়া। সে বছর ইংলিশ কাউন্টিতে খেলতে গিয়ে স্পট ফিক্সিংয়ে জড়িয়ে পড়েন। অপরাধ প্রমাণিত হলে তাকে সব ধরনের ক্রিকেট থেকে আজীবন নিষিদ্ধ করা হয়। শুরুতে অপরাধের কথা স্বীকার না করলেও ২০১৮ সালের শেষের দিকে দোষ স্বীকার করেন তিনি।

শেষ ম্যাচ পর্যন্ত দেশের হয়ে ২৬১ উইকেট নিয়েছেন এই পাক লেগস্পিনার।


তথ্যসূত্র: ক্রিকেটহাব

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত