‘বিশ্ব রেকর্ড ভাঙার চেয়ে সন্তান লালন অনেক কঠিন’

  অনলাইন ডেস্ক ১১ জুলাই ২০২০, ১৪:১০:২১ | অনলাইন সংস্করণ

দ্রুতগতির মানব উসাইন বোল্ট ও ইনসেটে তার কন্যা অলিম্পিয়া

দ্রুতগতিতে দৌড়ানোর চেয়ে সন্তানের বাবার দায়িত্ব পালন অনেক কঠিন বলে মন্তব্য করেছেন পাঁচবার বিশ্বরেকর্ড গড়া পৃথিবীর সবচেয়ে দ্রুতগতির মানব উসাইন বোল্ট।

দুই মাস আগে গত ১৭ মে ফুটফুটে এক কন্যা সন্তানের বাবা হয়েছেন উসাইন। অলিম্পিকে আটটি স্বর্ণপদক জয়ের কথা মাথায় রেখে মেয়ের নাম রেখেছেন অল্পিম্পিয়া।

আর মেয়েকে নিয়েই এখন দিন কাঁটছে তার।

সেই অভিজ্ঞতার আলোকে বোল্ট জানান, ট্র্যাকে ঝড় তোলার চেয়ে তার কাছে পিতার দায়িত্ব পালনকে কঠিন লাগছে। শুধু কঠিনই নয় বিশ্ব রেকর্ড ভাঙার চেয়ে কঠিন মনে হচ্ছে তার কাছে।

জ্যামাইকান সাবেক এ স্প্রিন্টার বলেছেন, এটা বিশ্ব রেকর্ড ভাঙার চেয়েও কঠিন! আমি তো প্রথম সপ্তাহে অসুস্থই হয়ে পড়েছিলাম। অলিম্পিয়াকে দেখাশোনা করায় রাতে ঘুমাতে পারিনি। আমার খুব ভয় লাগত। তাই সারা রাত জেগে থাকার চেষ্টা করতাম। আমার কাছে এটা খুব কষ্টের। কারণ আমি আবার ঘুমকাতুরে। কিন্তু এই দুই মাসে শিখে গেছি কীভাবে জেগে থাকতে হয়।

বোঝাই যাচ্ছে দৌড়ঝাপ রেখে এখন মেয়েকে লালনে বেশ মনযোগী ১০০ ও ২০০ মিটারে বিশ্বরেকর্ড গড়া এই এথলেট।

২০১৭ লন্ডন বিশ্ব অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপ দিয়ে বিদায় জানিয়েছেন উসাইন বোল্ট।

তবে তিনি আবারও ফিরতে পারেন বলে সম্প্রতি চাউর হয়।

এ বিষয়ে স্প্রিন্টের রাজা মজা করে বলেন, আমি ট্র্যাকে ফিরলে আমার কোচ অনেক রোমাঞ্চিত হয়ে পড়বেন। তাই এটা থেকে তাই দূরেই আছি।

তথ্যসূত্র: এনবিসি স্পোর্টস

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত