‘ছবি দেখে ভারত সম্পর্কে লোকে অবাক হয়ে যাবে’

  স্পোর্টস ডেস্ক ১১ জুলাই ২০২০, ২১:২০:৩৯ | অনলাইন সংস্করণ

অস্ট্রেলিয়ান কিংবদন্তি ক্রিকেটার স্টিভ ওয়াহ বলেছেন, আমি এমন একটা বই বের করতে চাই যাতে ছবি দেখে ভারত সম্পর্কে লোকে অবাক হয়ে যাবে।

সম্প্রতি এক আলোচনায় অস্ট্রেলিয়ার সাবেক এ অধিনায়ক আরও বলেছেন, আমার ওই বই ভারত ও অস্ট্রেলিয়াকে কাছাকাছি আনবে। ভারতের প্রচুর বৈচিত্র্য আছে। ক্রিকেটের প্রতি প্যাশন মারাত্মক। ক্রিকেট কেন ভারতে ধর্ম হয়ে উঠেছে আমি সেটাই বোঝাতে চাচ্ছি।

অস্ট্রেলিয়ান এ বিশ্বকাপজয়ী অধিনায়ক আরও বলেছেন, ভারত খুব মজার জায়গা। আমি যখনই ভারত সফরে যাই, জানালা দিয়ে বাইরে না তাকিয়ে থাকতে পারি না। ক্রিকেট খেলার মাধ্যমে ভারতের সঙ্গে আমার দারুণ সম্পর্ক গড়ে উঠেছে। ভারতকে ভালোবেসে ফেলেছি।

টি-টোয়েন্টি ক্রিকেট আবিষ্কারের পর থেকেই টেস্ট ক্রিকেটের উন্মাদনা অনেকটা কমে গেছে। তবে এখনও ক্রিকেট বিশ্বে সবচেয়ে প্রতিদ্বন্দ্বিতামূলক টেস্ট সিরিজ হিসেবে ধরা হয় ইংল্যান্ড বনাম অস্ট্রেলিয়ার মধ্যকার অ্যাশেজকে। তবে অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভ ওয়াহ মনে করেন ভারত বনাম অস্ট্রেলিয়ার টেস্ট সিরিজের রোমাঞ্চ অ্যাশেজের সমান।

স্টিভ ওয়াহ বলেছেন, বর্ডার-গাভাস্কার ট্রফি অ্যাশেজেরই সমান। যাতে দুই দেশের মধ্যে ক্রমবর্ধমান প্রতিদ্বন্দ্বিতা লক্ষ্য করা যায়। আমার খেলা গ্রেটেস্ট ম্যাচ হল টাই টেস্ট। আবার কলকাতায় টেস্ট হার এখনও কষ্ট দেয়।

টেস্ট ক্রিকেটের ইতিহাসে সবার আগে ১০ হাজার রান সংগ্রহ করা অস্ট্রেলিয়ান কিংবদন্তি অ্যালান বর্ডার ও ভারতের সুনীল গাভাস্কারের নামানুসারে ১৯৯৬-৯৭ মৌসুমে চালু হয় বর্ডার-গাভাস্কার ট্রফি।

চলতি বছরের ১১ ডিসেম্বর থেকে অস্ট্রেলিয়ায় বর্ডার-গাভাস্কার ট্রফিতে মুখোমুখি হওয়ার কথা কোহলি-স্টিভ স্মিথদের। দুই বছর আগে অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ জিতে ইতিহাস গড়েছিল বিরাট কোহলির ভারত।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত