স্টোকসের জার্সিতে ভারতীয় চিকিৎসকের নাম!

  অনলাইন ডেস্ক ১২ জুলাই ২০২০, ১৩:৪৬:৪৫ | অনলাইন সংস্করণ

বেন স্টোকস

সাউদাম্পটন টেস্টে জার্সিতে ‘ব্ল্যাক লাইভস ম্যাটারস’ লিখে বর্ণবাদবিরোধী বিক্ষোভে শামিল হয়েছেন ক্যারিবীয় ও ইংলিশ ক্রিকেটাররা।

এর পর ইংলিশ ক্রিকেটাররা করোনাকালীন ফ্রন্টলাইনারদের সম্মানে অভিনব এক উপায় বেছে নিয়েছেন।

তারা জার্সিতে ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মী ও শিক্ষকদের নাম লিখে সম্মান জানাচ্ছেন।

সে জন্য ইংলিশ অধিনায়ক বেন স্টোকসের অনুশীলন জার্সির পেছনে এক ভারতীয় বংশোদ্ভূত ডা. ‘বিকাশ কুমার’-এর নাম লেখা পাওয়া গেল।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, চিকিৎসক বিকাশ কুমার ইংল্যান্ডের ন্যাশনাল হেলথ সার্ভিসে (এনএইচএস) কাজ করছেন। যুক্তরাজ্যে করোনা রোগীদের সেবায় নিরলস শ্রম দিয়ে যাচ্ছেন এই চিকিৎসক।

এদিকে নিজের নাম ইংল্যান্ড দলের অধিপতির জার্সিতে দেখে যারপরনাই অবাক হয়েছেন বিকাশ কুমার। পরে বিষয়টি জানার পর নিজেকে বেশ সম্মানিত অনুভব করছেন এই ভারতীয় ডাক্তার।

এক প্রতিক্রিয়া তিনি বলেন, স্টোকসের জার্সিতে আমার নাম! আমি অভিভূত ও সম্মানিত। এই সময়টা আমাদের সবার জন্য খুবই কঠিন ছিল। গত কয়েক মাসে এনএইচএসের চিকিৎসক, নার্স ও কর্মচারীরা অনেক ত্যাগ স্বীকার করেছেন। ভারতে আমার ডাক্তার বন্ধুরাও কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছে। তারাও এ সম্মানের ভাগিদার।

চিকিৎসক না হলে ক্রিকেটার হতেন বলে জানান ডা. বিকাশ কুমার। তিনি ক্রিকেটের একজন পাঁড় ভক্ত জানিয়ে বলেন, আমি মেডিকেল কলেজের হয়ে ক্রিকেট খেলতাম। আমার ভাইও ডাক্তার। তাই তার পথই অনুসরণ করেছি।

উল্লেখ্য, করোনার বিরুদ্ধে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে ‘রেইজ দ্য ব্যাট’ নামে প্রচারণার অংশ হিসেবে জার্সিতে ফ্রন্টলাইনারদের নাম লেখার উদ্যোগ নেয়া হয়েছে।

ঘটনাপ্রবাহ : ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট সিরিজ - ২০২০

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত