জাতীয় দল ছাড়ল বোন, জায়গা পেল ভাই

  অনলাইন ডেস্ক ১২ জুলাই ২০২০, ১৫:৩৮:৩২ | অনলাইন সংস্করণ

অস্ট্রেলিয়ার জার্সি গায়ে খেলার আশায় জাতীয় দলকে বিদায় জানিয়ে দেশ ছেড়েছেন ক্রিকেটার বোন।

সেই ঘটনার তিন সপ্তাহ পরই জাতীয় দলে ডাক পেলেন তারই ভাই। খেলবেন ইংল্যান্ডের বিপক্ষে।

ঘটনাটি আয়ারল্যান্ড ক্রিকেটের গারথ পরিবারে।

চলতি মাসের শেষ দিকে ইংল্যান্ড সফরে দলে ডাক পেয়েছেন ১৯ বছর বয়সী মিডল অর্ডার ব্যাটসম্যান জোনাথন গারথ। তার বোন আয়ারল্যান্ড নারী দলের ২৪ বছর বয়সী অলরাউন্ডার কিম গারথ।

গত মাসে অস্ট্রেলিয়ান ক্লাব ভিক্টোরিয়ার সঙ্গে চুক্তিবদ্ধ হন কিম। যে কারণে আইরিশ নারী ক্রিকেট দলকে বিদায় জানাতে হয় তার।

আয়ারল্যান্ডের জার্সি গায়ে কিম ২০১০ থেকে ২০১৯-এর সেপ্টেম্বর পর্যন্ত খেলেছেন। এ দীর্ঘ সময়ে ৩৪ ওয়ানডে ও ৫১ টি-টোয়েন্টি খেলেছেন কিম। ওয়ানডেতে তার সংগ্রহ ৪৪৮ রান। উইকেট পেয়েছেন ২৩টি। টি-টোয়েন্টিতে ৭৬২ রানের পাশাপাশি ৪২ উইকেট জমা করেছেন ঝুলিতে।


এদিকে ইংল্যান্ডের বিপক্ষে আগামী ৩০ জুলাই তিন ম্যাচের সিরিজ রয়েছে আয়ারল্যান্ডের। এ সিরিজে অংশ নিতে আগামী ১৮ জুলাই ইংল্যান্ডে সাউদাম্পটনে চলে যাবে আয়ারল্যান্ড ক্রিকেট দল।

ইতিমধ্যে এ সফরের জন্য ২১ সদস্যের দল ঘোষণা করা হয়েছে। সেই স্কোয়াডে জায়গা হয়েছে জোনাথনের।

এক নজরে ইংল্যান্ড সফরে আয়ারল্যান্ড স্কোয়াড

মার্ক অ্যাডায়ার, অ্যান্ডি বালবিরনি (অধিনায়ক), কার্টিস ক্যাম্পার, পিটার চেজ, গ্যারেথ ডিলানি, জর্জ ডকরেল, জোনাথন গারথ, টাইরন কেন, জশ লিটল, অ্যান্ড্রু ম্যাকব্রাইন, ব্যারি ম্যাকার্থি, জেমস ম্যাককলাম, কেভিন ও'ব্রায়েন, উইলিয়াম পোর্টারফিল্ড, বয়েড র্যানকিন, সিমি সিং, পল স্ট্রিং, হ্যারি ট্যাক্টর, লরকান টাকার, গ্যারি উইলসন এবং ক্রেইগ ইয়ং।

তথ্যসূত্র: ইএসপিএন ক্রিকইনফো

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: jugantor.mai[email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত