এবার কোয়ারেন্টিন সেন্টার হচ্ছে ইডেন গার্ডেনসে

  অনলাইন ডেস্ক ১২ জুলাই ২০২০, ১৬:৩০:২০ | অনলাইন সংস্করণ

ইডেন গার্ডেনস

মহামারী করোনার থাবা থেকে রেহাই পেতে ভারতে খেলার মাঠগুলো করোনা সেন্টারে রূপান্তরিত হচ্ছে।

বৃহস্পতিবার বেঙ্গালুরুতে করোনার সংক্রমণ ও মৃত্যু সংখ্যায় লাগাম টেনে ধরতে না পেরে অন্যতম গুরুত্বপূর্ণ স্টেডিয়াম এম চিন্নাস্বামীকে কোভিড কেয়ার সেন্টারের পরিণত করতে বাধ্য হয়েছে কর্ণাটক সরকার।

এবার কলকাতার ঐতিহ্যবাহী ইডেন গার্ডেনস স্টেডিয়ামে দেশটির পুলিশের জন্য কোয়ারেন্টিন সেন্টার করা হচ্ছে।

সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, ইডেনের গ্যালারির কিছু অংশ কোয়ারেন্টিন সেন্টার খোলার জন্য কলকাতা পুলিশের পক্ষ থেকে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলকে (সিএবি) অনুরোধ করা হয়। সেই অনুরোধে সাড়া দিয়ে শুক্রবার জরুরি বৈঠক বসে সিএবি কর্মকর্তারা। এরপরই ইডেন গার্ডেনসের একটি অংশ সিদ্ধান্ত করোনা চিকিৎসায় ব্যবহার করতে দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়।

বৈঠকে কলকাতার স্পেশাল ব্রাঞ্চ কমিশনার জাভেদ শামিম, সিএবির সভাপতি অভিষেক ডালমিয়া এবং সচিব স্নেহাশীষ গাঙ্গুলী উপস্থিত ছিলেন।

জানা গেছে, স্টেডিয়ামের ই, এফ, জি ও এইচ ব্লকের নিচের অংশের ফাঁকা জায়গা আপাতত কোয়ারেন্টিনের জন্য ব্যবহার করা হবে। এরপর প্রয়োজন হলে ‘জে’ ব্লককে ব্যবহারের জন্য ছেড়ে দেয়া হবে।

এ ব্যাপারে সিএবি সভাপতি অভিষেক ডালমিয়া বলেন, ‘করোনা যুদ্ধের ফ্রন্টলাইনার পুলিশ সদস্যরা আক্রান্ত হলে তার এখানে থেকে চিকিৎসা নেবেন। ই, এফ, জি, এইচ ব্লকগুলোতে আলাদা করে কোয়ারেন্টিন সেন্টার তৈরি করা হচ্ছে। সিএবির মাঠকর্মী এবং অন্য স্টাফদের নিরাপদ রাখতে বি, সি, কে এবং এল ব্লককে ব্যবহার করা হবে।’

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত