ফুটবলারকে বর্ণবাদী মেসেজ পাঠিয়ে গ্রেফতার কিশোর

  অনলাইন ডেস্ক ১৩ জুলাই ২০২০, ১১:৫৮:৩৭ | অনলাইন সংস্করণ

আইভরি কোস্টের ফুটবলার উইলফ্রেড জাহা।

গত মাসে যুক্তরাষ্ট্রে পুলিশি নির্যাতনে কৃষ্ণাঙ্গ যুবক হত্যায় যখন গোটা বিশ্ব বর্ণবাদবিরোধী বিক্ষোভে উত্তাল, তখনই বর্ণবাদের শিকার হয়েছেন আইভোরি কোস্টের ফুটবলার উইলফ্রেড জাহা।

রোববার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে মাঠে নামার আগেই এই বর্ণবাদের শিকার হন অ্যাস্টন ভিলার ফরোয়ার্ড উইলফ্রেড জাহা।

বিষয়টি জাহা ক্লাব কতৃপক্ষকে জানালে সঙ্গে সঙ্গে পুলিশে খবর দেয় অ্যাস্টন ভিলা।

খবর পেয়ে ম্যাচ শেষের আগেই অভিযুক্তকে গ্রেফতার করে হতবাক হয়ে যায় ওয়েস্ট মিডল্যান্ড পুলিশ।

জাহাকে ইনস্টাগ্রামে বর্ণবাদী বার্তা দিয়েছিল মাত্র ১২ বছর বয়সী এক কিশোর!

পুলিশ জানিয়েছে, অভিযুক্ত কিশোরের নাম জ্যাক ডোলান। সে সলিহুল নামক এলাকার বাসিন্দা। অ্যাস্টন ভিলার একজন পাড়ভক্ত ডোলান। গায়ের রঙ কালো বলে উইলফ্রেড জাহাকে ইনস্টাগ্রামে কোনো গোল না করতে হুমকি দিয়েছিল ডোলান। এর সঙ্গে আরও কিছু বর্ণবাদী বক্তব্যও লিখে সে।

ম্যাচ শেষ হওয়ার পর পরই ওয়েস্ট মিডল্যান্ড পুলিশ ডোলানকে গ্রেফতারের কথা জানিয়ে নিজেদের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে লিখে– ‘অ্যাস্টন ভিলা ক্লাব থেকে অভিযোগ পাওয়ার পর একজন ফুটবলারকে বর্ণবাদী মেসেজ পাঠানোর বিষয়টিতে আমরা তৎপর ছিলাম। বেশ কিছু বিষয় খুঁটিয়ে দেখার পর আমরা ১২ বছরের এক ছেলেকে গ্রেফতার করেছি। সে এখন আমাদের হেফাজতে রয়েছে। বর্ণবৈষম্য কোনোভাবেই মেনে নেয়া হবে না।’

কিশোরের সেই হুমকিকে কোনো পাত্তাই দেননি ২৭ বছর বয়সী ফরোয়ার্ড উইলফ্রেড জাহা ও তার দল। ক্রিস্টালের বিপক্ষে ম্যাচটি ২-০ গোলে জিতে নেয় অ্যাস্টন ভিলা।

তথ্যসূত্র: বিবিসি স্পোর্টস

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত