‘ধোনি তেমন কোনো কোয়ালিটি প্লেয়ার রেখে যেতে পারেনি’

  স্পোর্টস ডেস্ক ১৩ জুলাই ২০২০, ২০:২৭:২৩ | অনলাইন সংস্করণ

ভারতের বিশ্বকাপজয়ী দলের সাবেক তারকা ওপেনার গৌতম গম্ভীর বলেছেন, ধোনি কিন্তু কোহলির জন্য তেমন একটা কোয়ালিটি প্লেয়ার তৈরি করে রেখে যেতে পারেনি। বিরাট কোহলি, রোহিত শর্মা ও জসপ্রীত বুমরাহ ছাড়া ধোনি তেমন কোনো ম্যাচ উইনারকে তৈরি করতে পারেনি।

সম্প্রতি একটি ক্রীড়া চ্যানেল অনুষ্ঠানে গম্ভীর বলেছেন, ধোনির ভাগ্য ভালো যে সব ধরনের ক্রিকেটেই ও অবিশ্বাস্য একটা দল পেয়েছিল।
২০১১ সালের বিশ্বকাপের প্রসঙ্গ টেনে গম্ভীর বলেছেন, ওই বিশ্বকাপে ধোনির অধিনায়কত্ব করা খুব সহজ হয়ে গিয়েছিল, কারণ দলে আমি ছাড়াও ছিলেন শচীন টেন্ডুলকার, বীরেন্দ্র শেহবাগ, বিরাট কোহলি, যুবরাজ সিং ও ইউসুফ পাঠান। শক্তিশালী ভারতীয় দল গড়তে সৌরভ গাঙ্গুলী অনেক পরিশ্রম করেছিল। তার ফলটা পেয়েছিল ধোনি। আর সে কারণেই আন্তর্জাতিক ক্রিকেটে ওর নেতৃত্বে একাধিক ট্রফি জিতেছে ভারত।

ভারতকে দুটি বিশ্বকাপ ও একটি চ্যাম্পিয়ন্স ট্রফি উপহার দেন মহেন্দ্র সিং ধোনি। ভারতের সফল অধিনায়কদের মধ্যে অন্যতম ধোনির সঙ্গে হোটেলে রুম শেয়ার প্রসঙ্গে গম্ভীর বলেছেন, ধোনির সঙ্গে এক মাসেরও বেশি সময় এক ঘরে থেকেছি। তখন ওর চুল খুব বড় ছিল। কী করে সেই লম্বা চুলের পরিচর্যা করে তা নিয়ে ওর সঙ্গে দীর্ঘ আলোচনা করতাম। এক সফরে হোটেলে আমাদের রুমটা এতটাই ছোট ছিল যে, মাটিতেই ঘুমাতে হয়েছিল। আমি আর ধোনি আলোচনা করছিলাম কীভাবে ঘরের জায়গা বাড়াতে পারি। আর সেজন্যই খাট সরিয়ে মেঝেতে দুইজন ঘুমিয়েছিলাম।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত