সৌরভ গাঙ্গুলীকে শাস্তি থেকে বাঁচিয়েছিল শ্রীলংকা

  স্পোর্টস ডেস্ক ১৩ জুলাই ২০২০, ২০:৫৫:২৪ | অনলাইন সংস্করণ

২০০২ সালে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে বৃষ্টির কারণে টানা দুইদিন চেষ্টা করেও বিজয়ী নির্ধারণ করা সম্ভব হয়নি। বৃষ্টিতে ভেসে যাওয়া সে ম্যাচেই মেজাজ হারিয়ে শ্রীলংকান ব্যাটসম্যান রাসেল আর্নল্ডের সঙ্গে ঝগড়ায় লিপ্ত হন ভারতের অধিনায়ক সৌরভ গাঙ্গুলী। যে কারণে তার বড় ধরনের শাস্তি হওয়ার কথা ছিল। কিন্তু শ্রীলংকার টিম ম্যানেজমেন্ট সৌরভের পাশে থাকায় তেমন কোনো সমস্যা হয়নি।

সম্প্রতি স্টার স্পোর্টসের ‘ক্রিকেট কানেক্টেডস’ অনুষ্ঠানে অংশ নিয়ে ১৮ বছর আগের সেই ঘটনা প্রসঙ্গে লংকান সাবেক অধিনায়ক কুমার সাঙ্গাকারা বলেছেন, সেই ওয়ানডে ম্যাচে রাসেল আর্নল্ডের সঙ্গে সৌরভ গাঙ্গুলীর তুমুল ঝগড়া হয়েছিল। আম্পায়ারও সৌরভের বিরুদ্ধে ম্যাচ রেফারির কাছে অভিযোগ করেছিল।

শ্রীলংকার কিংবদন্তি ক্রিকেটার কুমার সাঙ্গাকারা আরও বলেছেন, সৌরভ গাঙ্গুলী সেদিন অবস্থা খারাপ দেখে আমাদের ড্রেসিং রুমে এসে কথা বলেন। আমাদের জানান, এটা যদি বেশি দূর গড়ায় তাহলে তাকে নিষেধাজ্ঞার শাস্তি পেতে হবে। আমরা তখন সৌরভকে আশ্বস্ত করি, চিন্তা করার দরকার নেই। আমরা এ নিয়ে নতুন করে কোনো ঝামেলা করব না।

সেদিন শ্রীলংকার কারণেই বড় ধরনের শাস্তি থেকে রক্ষা পান সৌরভ গাঙ্গুলী। তিনি এর আগেও আইসিসির আচরণবিধি ভেঙে ছিলেন।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত