আবাহনীর জীবনের গোল এশিয়ার সেরা পাঁচে

  স্পোর্টস ডেস্ক ১৭ জুলাই ২০২০, ০০:০৯:৩০ | অনলাইন সংস্করণ

খেলোয়াড়রা মাঠে যতই নৈপূণ্য দেখাক না কেন প্রতিপক্ষের জালে বল জড়াতে না পারলে সেই নৈপূণ্যে পূর্ণতা পায় না।

ফুটবলের মূল উদ্দেশ্যই হচ্ছে গোল করা। তার প্রতিটি গোলোই রয়েছে নান্দনিকতা, চতুরতা এবং বীরত্বের প্রদর্শন।

ফুটবলে নানা ধরনের দর্শনীয় গোল দেখা যায়। কখনও দুরপাল্লার শটে, কখনও সেটপিস থেকে, কখনও ডিবক্সে চতুরতা দেখিয়ে আবার কখনও স্পটকিক থেকে পেনাল্টি, ফ্রিকিক বা কর্নার থেকে।

এসব বিচারে ২০১৯ এএফসি কাপে এমন পাঁচটি সেরা বুদ্ধিদীপ্ত গোলের তালিকা করেছে এএফসি। সেখানে আছে বাংলাদেশের ক্লাব আবাহনীর স্ট্রাইকার নাবিব নেওয়াজ জীবনের গোল।

২০১৯ সালের ১৭ এপ্রিল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ভারতের মিনারভা পাঞ্জাবের বিরুদ্ধে খেলা শুরুর ২০ মিনিটের মাথায় গোলটি করেন জীবন।

ওই ম্যাচে ঘরের মাঠে ১৬ মিনিটে গোল হজম করে পিছিয়ে পড়ে আবাহনী। তবে চার মিনিট পরই হাইতির বেলফোর্টের পাসকে দারুণ ফ্লিকে গোল করেছিলেন জীবন।

ভারতীয় ক্লাবের গোলরক্ষক ও একজন ডিফেন্ডার বোকা বানিয়ে এই গোলটি করেন আবাহনীর স্ট্রাইকার। ২-২ গোলে ড্র হয়েছিল ম্যাচটি।

জীবনের গোলটি ছাড়াও সেরা পাঁচে আর যাদের গোল মনোনীত হয়েছে - ইরাকের এরবিল ক্লাবের আমজাদ রাধি, জর্ডানের আল-ওয়েহদাত ক্লাবের বাহা ফয়সাল, উজবেক ক্লাব এএফসি নাসাফের লাটভিয়ান মিডফিল্ডার পেরেপ্লোটকিনস ও সিঙ্গাপুরের হোম ইউনাইটেডের হাফিজ নূর।

সেরা পাঁচ থেকে এখন সেরাদের সেরা হবার পালা। আগামী ২৩ জুলাই পর্যন্ত ভোট প্রদান করে ৫ জনের মধ্য থেকে বিজয়ী নির্বাচন করবেন দর্শকরা।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত