পাকিস্তান হোম সিরিজ নিরপেক্ষ ভেন্যুতে খেলবে না: মানি

  স্পোর্টস ডেস্ক ০৮ আগস্ট ২০২০, ২০:৫৩:১৬ | অনলাইন সংস্করণ

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান এহসান মানি বলেছেন, ক্রিকেট খেলার জন্য পাকিস্তান এখন পুরোপুরি নিরাপদ। যেসব দল এরই মধ্যে সফরে এসেছে, সবার জন্য নিশ্চিদ্র নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। তাই এখন থেকে আমরা আমাদের হোম সিরিজগুলো নিজেদের মাঠেই খেলব। নয়তো সিরিজ বাতিল করা হবে।

করোনাভাইরাসের মধ্যেই ইংল্যান্ডের মাঠে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলছে পাকিস্তান ক্রিকেট দল। আগামী দুই বছর পর পাকিস্তান সফরে যাওয়ার কথা রয়েছে ইংলিশ ক্রিকেটারদের।

বিবিসিকে এহসান মানি বলেছেন, ইংল্যান্ড ক্রিকেট দল পাকিস্তান সফরে আসার এখনও দুই বছর বাকি রয়েছে। আমি আশা করছি, নিরাপত্তা ব্যবস্থা তখন আরও উন্নত হবে এবং চলাফেরার স্বাধীনতাও বাড়বে। আমি মনে করি না ইংল্যান্ডের না আসার কোনো কারণ আছে। আমাদের কথা পরিষ্কার, আমরা নিজেদের হোম সিরিজ নিরপেক্ষ কোনো ভেন্যু খেলতে চাই না। আমরা পাকিস্তানের মাঠেই খেলব।

প্রসঙ্গত, ২০০৯ সালে লাহোরে শ্রীলংকা ক্রিকেট দলকে বহনকারী বাসে সন্ত্রাসী হামলা হয়। তার পর থেকেই পাকিস্তান সফরে যেতে ভয় পাচ্ছে ক্রিকেট খেলুড়ে দলগুলো। তবে ২০১৫ সালে জিম্বাবুয়ের বিপক্ষে সীমিত ওভারের সিরিজ দিয়ে পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফিরে।

গত বছরের সেপ্টেম্বর শ্রীলংকা, বাংলাদেশ দল পাকিস্তানের মাঠে খেলে আসে। এরপর আইসিসি বিশ্ব একাদশও পাকিস্তানে গিয়ে টি-টোয়েন্টি সিরিজে অংশ নেয়। এসব উদাহরণ টেনেই ঘরের মাঠে নিজেদের হোম সিরিজ খেলার ব্যাপারে দৃঢ় প্রত্যয়ী পাকিস্তান ক্রিকেট বোর্ড।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত