বড় হারের পর ব্যাপক পরিবর্তন আসছে বার্সেলোনায়

  স্পোর্টস ডেস্ক ১৫ আগস্ট ২০২০, ১৯:০৯:১১ | অনলাইন সংস্করণ

বায়ার্ন মিউনিখের বিপক্ষে রেকর্ড ৮-২ গোলের ব্যবধানে বার্সেলোনার পরাজয়ে রীতিমতো হতাশ টিম ম্যানেজমেন্ট, ক্লাব কর্মকর্তাসহ সমর্থকরাও।

খেলা শেষে মুভিস্টারকে দেয়া সাক্ষাৎকারে হতাশা প্রকাশ করেছেন বার্সেলোনার প্রেসিডেন্ট জোজেপ মারিয়া বার্তোমেউও। তিনি বলেছেন, আমাদের জন্য এটা খুব কঠিন একটা রাত। বার্সা সমর্থক, সদস্য, খেলোয়াড় সকলের কাছে আমি দুঃখিত। যেভাবে হেরেছি এতটা বাজে দল আমরা নই, আমি খুবই বেদনাহত।

তিনি আরও বলেছেন, কিছু সিদ্ধান্ত আমরা ইতোমধ্যে নিয়ে রেখেছি, বাকিগুলো আগামী কয়েক দিনের মধ্যে নেয়া হবে। আগামী সপ্তাহ থেকে ঘোষণা আসতে থাকবে। সবকিছু শান্ত হওয়ার পর আমাদের সিদ্ধান্ত নিতে হবে।

ক্লাব প্রেসিডেন্টের মতো একই সুরে কথা বলেছেন বার্সেলোনার ডিফেন্ডার জেরার্ড পিকে। তিনি বলেছেন, ফুটবল এমন একটা খেলা যেখানে পরিবর্তন নিয়মিত প্রয়োজন। এ অবস্থা থেকে ঘুরে দাঁড়াতে কী প্রয়োজন, তা আমাদের করতে হবে। যারা এ কঠিন কাজটা করবে তাদের ওপর আমাদের আস্থা রাখতে হবে।

পিকে বলেছেন, আমি যদি তালিকা ধরে পরিবর্তনের কথা বলতে চাই, তাহলে সর্বপ্রথম আমার নিজের ব্যাপার হলেও মেনে নেব। সব পর্যায়েই আমাদের কাঠামোগত পরিবর্তন দরকার। শুধু খেলোয়াড়দের ব্যাপার নয়, ক্লাব হিসেবেও আমরা সঠিক পথে নেই। ক্লাবেও পরিবর্তন দরকার। আমি নির্দিষ্ট করে বলতে চাই না। অনেকগুলো সাফল্যেভরা বছর আমরা পার করে এসেছি। তবে এবার আমরা লিগ জিততে পারিনি, ইউরোপে জয় পেলাম না। বায়ার্নের বিপক্ষে মাঠে যা হলো তা মেনে নেয়া যায় না।

শুক্রবার লিসবনে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে জার্মান চ্যাম্পিয়নদের কাছে ৮-২ গোলে বিধ্বস্ত হয়েছে বার্সেলোনা। জার্মান চ্যাম্পিয়নদের হয়ে জোড়া গোল করেন টমাস মুলার ও ফিলিপে কৌতিনিয়ো। বার্সেলোনার একমাত্র গোলটি করেন লুইস সুয়ারেজ, অন্যটি আত্মঘাতী।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত