‘সাকিব কিন্তু আগের সাকিব নেই’

  স্পোর্টস ডেস্ক ১৭ সেপ্টেম্বর ২০২০, ১৪:০৭:০২ | অনলাইন সংস্করণ

ক্রিকেটার সাকিবের ব্যক্তিগত পারফরম্যান্স নিয়ে কারোরই কোনো প্রশ্ন থাকার কথা নয়! প্রত্যাশার চেয়েও ভালো খেলে আইসিসি অলরাউন্ড র্যাং কিংয়ে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি এই তিন ফরম্যাটেই একটা সময়ে শীর্ষে ছিলেন সাকিব।

কিন্তু অধিনায়ক সাকিবের পারফরম্যান্স, সতীর্থদের সঙ্গে মিশতে পারা না পারা নিয়ে পক্ষে-বিপক্ষে অনেক আলোচনা-সমালোচনা আছে। সাকিবের নেতৃত্বগুণ, জাতীয় দলসহ বিভিন্ন বিষয় নিয়ে সম্প্রতি এক ইউটিউব শোতে সাক্ষাৎকার দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

বিসিবি সভাপতি বলেছেন, সাকিব কিন্তু আগের সাকিব নেই। আমার ধারণা পুরো ভুলও হতে পারে। সাকিব কিন্তু আগে সব খেলোয়াড়ের সঙ্গে যতটা মিশত, তার চেয়ে এখন অনেক বেশি মিশে। আগে সাকিব যতটুকু মাঠে ইনভলভ হতো, এখন তার চেয়েও বেশি ইনভলভ হয়। এই সম্পর্কটা অনেক উন্নতি হয়েছে এখন।

জুয়াড়িদের কাছ থেকে ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পেয়ে তা গোপন রাখায় এক বছরের জন্য নিষিদ্ধ হন সাকিব। আগামী ২৮ অক্টোবর শেষ হচ্ছে সাকিবের নিষেধাজ্ঞা। হয়তো আসন্ন শ্রীলংকা সফরে তার ফেরার সম্ভাবনা রয়েছে।

সাকিব প্রসঙ্গে পাপন আরও বলেছেন, সাকিব এখন একটা ভিন্ন মানুষ। আমি ধরি সে ভিন্ন একটা মানুষ। সবার কাছে তার গ্রহণযোগ্যতাও এখন অনেক বেশি। এটি অধিনায়কত্বের ক্ষেত্রে কিন্তু অনেক গুরুত্বপূর্ণ ব্যাপার।

ঘটনাপ্রবাহ : সাকিবকে ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত