নাজমার ব্যর্থতার দিনে সেরা সাফল্য মাবিয়ার

  স্পোর্টস ডেস্ক ০৭ এপ্রিল ২০১৮, ২২:৫৩ | অনলাইন সংস্করণ

মাবিয়া আক্তার সীমান্ত

নাজমা খাতুনের ধারাবাহিক ব্যর্থতার বিপরীতে শনিবার গেমসের ৬৩ কেজি ওজন শ্রেণিতে ষষ্ঠ স্থান লাভ করেছেন এসএ গেমসের স্বর্ণপদক বিজয়ী মাবিয়া আক্তার সীমান্ত। ১৪ জনের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে এই সফলতা অর্জন করেছেন মাবিয়া।

বিভিন্ন ইভেন্টে বাংলাদেশের অ্যাথলেটদের টানা কয়েক দিনের হতাশাজনক ফলাফলের পর মাবিয়া ঠিকই নড়েচড়ে বসতে বাধ্য করেন ক্রীড়ামোদীদের। লক্ষ্যের অনেকটাই কাছেই গিয়েছিলেন তিনি। সীমাহীন চেষ্টার পরও শেষ হাসি আর হাসা হয়নি। ষষ্ঠ হয়ে সন্তুষ্ট থাকতে হয় তাকে।

এখও পর্যন্ত বাংলাদেশের ক্রীড়ামোদীদের জন্য এতটুকু সান্ত্বনা- এবারের গেমসে বাংলাদেশের কোনো ক্রীড়াবিদের এটিই এখনো পর্যন্ত বড় সাফল্য। গোল্ড কোস্টের কারারা স্পোর্টস অ্যান্ড লেজার সেন্টারে আজ ৬৩ কেজি ওজন শ্রেণিতে অংশ নেন ভারোত্তোলক মাবিয়া।

এই ইভেন্টে কানাডার মাউডি ক্যারন (৯৮+১২২) মোট ২২০ কেজি ওজন তুলে স্বর্ণপদক জয় করেন। ইংল্যান্ডের জো স্মিথ (৯২+১১৫) রৌপ্য ও রাশিয়ার মনা প্রেটরিয়াস (৯১+১১৫) ব্রোঞ্জ পদক লাভ করেন।

এর আগে ২০১৩ সালে কমনওয়েলথ চ্যাম্পিয়নশিপে ৫৮ ওজন বিভাগে ১৫১ কেজি ও ২০১৫ সালে ৬৩ কেজি বিভাগে ১৭৬ কেজি ওজন তুলতে সক্ষম হয়েছিলেন মাবিয়া। এবারই প্রথম তিনি মোট ১৮০ কেজি ওজন তুলে দেখালেন।

 

আগের দিন শুক্রবার ব্যর্থ হয়েছেন বাংলাদেশের তিন ভারোত্তোলক। পুরুষ বিভাগে ৬৯ কেজি ওজন শ্রেণিতে শিমুল কান্তি সিনহা অংশ নিয়ে চরম ব্যর্থ হন। ওই ইভেন্টে ১৪ জনের মধ্যে ১৩তম হন তিনি। মহিলাদের ৫৩ কেজি ওজন শ্রেণিতে বাংলাদেশের ফুলপতি চাকমাও ব্যর্থতার পরিচয় দেন। তিনি ১৪ জনের মধ্যে ১২তম হন।

ভারোত্তোলনে বাংলাদেশের শেষ প্রতিযোগী জহুরা খাতুন নিশা রোববার পরীক্ষায় নামবেন। তিনি অংশ নেবেন ৭৫ কেজি ওজন শ্রেণিতে। সর্বশেষ কমনওয়েলথ চ্যাম্পিয়নশিপে তিনি সর্বোচ্চ (৬৩+৮০) ১৪৩ কেজি ওজন তুলেছিলেন তিনি।

 

এদিকে সাঁতারে আরেকটি ব্যর্থ দিন পার করেছে বাংলাদেশ। নাজমা খাতুন ৫০ মিটার বাটারফ্লাইয়েও হিটে ৫ জনের মধ্যে চতুর্থ হন। রোববার সাঁতারে বাংলাদেশের শেষ দিন। গোলকোস্টের অপটাস অ্যাকুয়েটিক সেন্টারের পুলে নামবেন মাহমুদুন্নবী নাহিদ ও মো. আরিফুল ইসলাম।

ঘটনাপ্রবাহ : কমনওয়েলথ গেমস ২০১৮

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×