কমনওয়েলথ গেমসে বাংলাদেশের প্রথম পদক পেলেন শুটার বাকী

  যুগান্তর ডেস্ক    ০৮ এপ্রিল ২০১৮, ১০:২৯ | অনলাইন সংস্করণ

কমনওয়েলথ গেমস

অস্ট্রেলিয়ার গোল্ড কোস্টে অনুষ্ঠিত কমনওয়েলথ গেমসের ২১তম আসরে বাংলাদেশের হয়ে প্রথম পদক অর্জন করলেন শুটার আবদুল্লাহ হেল বাকী।

রোববার বেলমন্ট শুটিং সেন্টারে ১০ মিটার এয়ার রাইফেলে ২৪৪.৭ স্কোর করে রৌপ্যপদক জিতেন শুটার বাকী। স্বাগতিক অস্ট্রেলিয়ার ডেইন স্যাম্পসন ২৪৫ স্কোর করে সোনা জেতেন।

এবারের কমনওয়েলথ গেমসের উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশের পতাকা বহন করেছিলেন আবদুল্লাহ হেল বাকী।

কোয়ালিফিকেশনে ৬১৬ স্কোর করে ষষ্ঠ হয়ে ফাইনাল রাউন্ডে উঠেছিলেন। ফাইনালে শুরু থেকেই তিনি দারুণ প্রতিদ্বন্দ্বিতা করেন। ২৪ রাউন্ডের খেলায় বেশ কয়েকবার শীর্ষে উঠে আসেন এ শুটার।

১৬তম রাউন্ড থেকে অস্ট্রেলিয়ার স্যাম্পসন ও ভারতের রাভি কুমারের সঙ্গে বাকীর তীব্র প্রতিদ্বন্দ্বিতা শুরু হয়। এর মধ্যে ২১তম রাউন্ড শেষে ২০৪.৬ পয়েন্টে ব্রোঞ্জপদক নিয়ে ছিটকে পড়েন রাভি কুমার।

শেষ রাউন্ডে স্যাম্পসন বাজে শট করেন। ফলে ১০.১ স্কোর করতে পারলেই স্বর্ণ জয় করবেন বলে আশা জাগিয়ে তোলেন বাকী। কিন্তু তিনি ৯.৭ স্কোর করতে সমর্থ হন।

শেষ পর্যন্ত ২৪৫ স্কোর নিয়ে স্বর্ণ জয় করেন অস্ট্রেলিয়ার স্যাম্পসন। আর ২৪৪.৭ স্কোর নিয়ে রৌপ্যপদকে সন্তুষ্ট থাকতে হয় বাকীকে।

এর আগে ২০১৪ সালে গ্লাসগোতে কমনওয়েলথ গেমসের ২০তম আসরেও রৌপ্য জয় করেন বাকী।

রোববার মেয়েদের ১০ মিটার এয়ার পিস্তলের কোয়ালিফিকেশন থেকে বাদ পড়েন বাংলাদেশের দুই নারী শুটার আরদিনা ফেরদৌস ও আরমিন আশা। তারা নবম ও সপ্তদশ স্থান অর্জন করেন।

ঘটনাপ্রবাহ : কমনওয়েলথ গেমস ২০১৮

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×