ব্যাটিং বিপর্যয়ে কলকাতা

প্রকাশ : ১০ এপ্রিল ২০১৮, ২০:৪৮ | অনলাইন সংস্করণ

  স্পোর্টস ডেস্ক

নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে রয়েছে কলকাতা নাইট রাইডার্স। ১০ ওভার ৮৯ রানে ৫ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়েছে শাহরুখ খানের দলটি। দলকে কঠিন পরিস্থিতি থেকে উত্তরণের চেষ্টা করছেন অধিনায়ক দিনেশ কার্তিক।

এই রিপোর্ট লেখা পর্যন্ত কলকাতার সংগ্রহ ১৬ ওভারে খেলা শেষে ৫ উইকেট হারিয়ে ১৩৮ রান। ব্যাট হাতে লড়াই করছেন কার্তিক ও আন্দ্রে রাসেল।

ঝড় তোলার আগেই সুনীল নারিনকে ফেরালেন হরভজন সিং। ১.৩ ওভারে ১৯ রান তুলে দিয়ে সাজঘরে ফেরেন ওয়েস্ট ইন্ডিজের এ অলরাউন্ডার।

হরভজন সিংহের বলে উড়িয়ে মারতে গিয়ে মিডঅফে ক্যাচ তুলে দেন নারিন। মাত্র ৪ বলে ১২ রান করে ফেরেন নাইট রাইডার্সের এই অলরাউন্ডার।

দ্বিতীয় উইকেটে রবীন উথাপ্পাকে নিয়ে ৩২ রানের জুটি গড়েন ক্রিস লিন। রবিন্দ্র জাদেজার বলে বিভ্রান্ত হওয়ার আগে ১৬ বলে ২২ রান করে ফেরেন কলকাতার এ ওপেনার।

এরপর সময়ের ব্যবধানে ফেরেন নিথিস রানা, রবীন উথাপ্পা ও রিংকু সিং। রিংকু ফেরেন মাত্র ২ রানে। ১৪ বলে ১৪ রান করেন রানা। শুরু থেকে অসাধারণ খেলতে থাকা দিনেশ কার্তিককে অসাধারণ এক থ্রোইংয়ে রান আউটে বাধ্য করেন সুরেশ রায়না। ১৬ বলে তিন ছয় এবং ২ বাউন্ডারিতে ২৯ রান করে সাজঘরে ফেরেন উথাপ্পা।

মঙ্গলবার চেন্নাইয়ের চেন্নাস্বামী স্টেডিয়ামে টসে জিতে অতিথিদের ব্যাটিংয়ে স্বাগত জানায় স্বাগতিক চেন্নাই। আগে ব্যাটিং নেমে শুরুতে ওপেনার সুনীল নারিনের উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে যায় কলকাতা নাইট রাইডার্স।

আইপিএলের চলতি আসরে নিজেদের প্রথম ম্যাচে জয় পায় উভয় দল। জয়ের সেই ধারাবাহিকতা অব্যাহত রাখতে চায় উভয় দল।