দাবানলে রূপ নিয়েছে ধোনিভক্তকে মারার দৃশ্য

  স্পোর্টস ডেস্ক ১২ এপ্রিল ২০১৮, ১১:৪২ | অনলাইন সংস্করণ

ধোনি,

পানি সংকট নিয়ে উত্তাল গোটা তামিলনাড়ু তথা চেন্নাই। এ সমস্যার সমাধান না হওয়া পর্যন্ত সেখানে ম্যাচ আয়োজন করতে বিসিসিআইকে নিষেধ করেছিলেন আন্দোলনকারীরা। তা সত্ত্বেও ম্যাচ আয়োজন করেছে আইপিএল কর্তৃপক্ষ।

এতেই ঘটেছে বিপত্তি। ম্যাচের দিনও আন্দোলন চালিয়ে গেছেন তামিল নাগরিকরা। এর শিকার হয়েছেন মাহেন্দ্র সিং ধোনির পাঁড়ভক্ত এইচ সর্বানন। খেলা গড়ানোর আগে তাকে বেদম প্রহার করেছে আন্দোলন-সমর্থনকারী গোষ্ঠী ‘কাচ্চি'। ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় সেই মারপিটের দৃশ্য ভাইরাল হয়েছে। এখন তা কার্যত দাবানলে রূপ নিয়েছে।

ভিডিওতে দেখা যাচ্ছে, চিপক স্টেডিয়ামে ঢোকার সময় সর্বাননের ওপর আক্রমণ চালায় বিক্ষোভকারীরা। খুলে নেয়া হয় তার মাথার পরচুলা। হেলমেট দিয়ে আঘাত করা হয় মাথায়। পরে দলীয় সমর্থকদের সহায়তায় প্রাণে বেঁচে ফেরেন ধোনিভক্ত।

এর রেশ থাকে ম্যাচেও। নির্ধারিত সময়ে ১৩ মিনিট বিলম্বে শুরু হয় চেন্নাই-কলকাতা ম্যাচ। খেলা চলাকালীন জাদেজাকে লক্ষ্য করে জুতা ছোড়েন বিক্ষোভকারীরা। এর পর কার্যত যুদ্ধকালীন আবহেই সম্পন্ন হয় ম্যাচটি।

বিক্ষোভকারীদের রক্তচক্ষুর সামনে দুর্দান্ত জয় তুলে নেয় চেন্নাই। কেকেআরের ছুড়ে ২০২ রানের চ্যালেঞ্জ ৫ উইকেট হাতে রেখেই ছুঁয়ে ফেলেন সাবেক চ্যাম্পিয়নরা।

কাভেরী নদীর পানি নিয়ে কর্নাটক ও তামিলনাড়ুর মধ্যে দ্বন্দ্ব চলছে। বারবার বৈঠকে বসেও এ সমস্যার সমাধান আসেনি। এতদিন এ জন্য কর্নাটকীদের দায়ী করে আসছিলেন তামিল বাসিন্দারা। এবার তাদের সঙ্গে কেন্দ্রীয় সরকারকে কাঠগড়ায় দাঁড় করালেন তারা।

তাদের দাবি, উদ্ভূত সমস্যা সমাধানে কর্ণপাত করছে না সরকার।

বহুল আলোচিত ও বিতর্কিত এ সমস্যা সমাধানে কেন্দ্র কাভেরী ব্যবস্থাপনা পর্ষদ গঠন না করা পর্যন্ত ম্যাচটি বাতিল বা স্থগিতের দাবি জানিয়েছিলেন রাজনৈতিক দল ও আন্দোলনকারীরা। দর্শকদের ম্যাচটি বয়কটের আহ্বানও জানিয়েছিলেন তারা।

ঘটনাপ্রবাহ : আইপিএল ২০১৮

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.