উপহারের গরু লাথি মারে তাই ফেরত দিলেন বক্সার

  স্পোর্টস ডেস্ক ০৬ জানুয়ারি ২০১৮, ২০:৫৪ | অনলাইন সংস্করণ

গরুর সঙ্গে পদক জয়ী বক্সার

জাতীয় পর্যায়ে পদক জেতায় রাজ্যের সুনাম বেড়েছে। এ কারণে গত বছর নভেম্বরে ৬ জন মহিলা বক্সারকে গরু উপহার দেয় ভারতের হরিয়ানা প্রদেশের সরকার। অবশ্য তখনই উপহারের গরু নিয়ে বিতর্ক তৈরি হয়েছিল। সেই বিতর্কের রেশ এখনও কাটছে না।

গরুগুলো একে তো দুধ দেয় না। অন্যদিকে লাথি মারে। আহত হয়েছেন বক্সারদের পরিবারের সদস্যরা। এ কারণে ছয় বক্সারের মধ্যে তিনজন উপহার ফেরত দিয়েছেন।

গত বছর ১৯ থেকে ২৬ নভেম্বর গুয়াহাটিতে অনুষ্ঠিত জাতীয় বক্সিং চ্যাম্পিয়নশিপে শশী চোপড়া, জ্যোতি গুলিয়া, ভিওয়ানির নীতু এবং সাক্ষী কুমার নিজেদের ক্যাটাগরিতে সোনা জিতেন। অন্যদিকে পালওয়ালের বাসিন্দা অনুপমা এবং কাইথালের নেহা জিতেন ব্রোঞ্জ।পদকজয়ী এই বক্সারদের সম্মান জানিয়েছিল হরিয়ানা সরকার। রাজ্যের কৃষিমন্ত্রী ওম প্রকাশ ধানকার সবাইকে গরু উপহার দিয়ে বলেন, ‘গরুর দুধ খেলে মহিলা বক্সাররা খু্বই উপকৃত হবেন।’

যদিও মাত্র তিন মাসের মধ্যেই জ্যোতি, নীতু এবং সাক্ষী ইতিমধ্যে নিজেদের উপহারের গুরুগুলো ফেরত দিয়ে দিয়েছেন। তারা জনিয়েছেন গরুগুলো দুধ দেওয়ার পরিবর্তে তাদের বাড়ির লোকজনকে আহত করে। জ্যোতি জানান, আমার মা গরুটিকে পাঁচ দিন ধরে দেখাশোনা করল। কিন্তু দুধ দেওয়ার বদলে সে মাকে তিনবার আঘাত করেছে। এমনকি মায়ের লিগামেন্টে চোটও লেগেছে। এরপর আমরা উপহার ফেরত দিয়ে দিয়েছি। গরু যদি দুধটাই না দিল, তাহলে আর লাভ কী। এর থেকে মেষ পালন করা অনেক ভাল।

সূত্র : সংবাদ প্রতিদিন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter