সাকিবের ঝড়ো ব্যাটেও হারলো হায়দরাবাদ

  যুগান্তর ডেস্ক    ২০ এপ্রিল ২০১৮, ০১:০৪ | অনলাইন সংস্করণ

সাকিব আল হাসান

আইপিএলে প্রথম পরাজয়ের স্বাদ নিয়েছে সাকিব আল হাসানের দল সানরাইজার্স হায়দরবাদ। এর আগে তিন ম্যাচের সবগুলোতেই জয় পেয়েছিল তারা। যার কারণে পয়েন্ট টেবিলেও ছিল শীর্ষে তারা। বৃহস্পতিবার এ হারের কারণে শীর্ষস্থানটাও হারালো তারা। ঘরের মাঠে কিংস ইলেভেন পাঞ্জাব ম্যাচ জিতে নিয়েছে ১৫ রানে।

ক্রিস গেইলের ঝড়ো ব্যাটের ওপর ভর করে প্রথমে ব্যাট করা পাঞ্জাব ১৯৪ রানের টার্গেট দেয় সাকিবদের। গেইলের অসাধারণ এক সেঞ্চুরিতে ১৯৩ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় তারা। গেইলের ৬৩ বলের ইনিংসটি ছিল একটি চার ও ১১ ছক্কায় সাজানো।

জবাবে ব্যাট করতে নেমে শেষ দিকে সাকিবের ঝড়ো ব্যাটে ১৭৮ রানে নিজেদের ইনিংস শেষ করেছে হায়দরাবাদ। এই পরাজয়ে কলকাতা নাইট রাইডার্সের সমান ছয় পয়েন্ট পেলেও রানরেটে পিছিয়ে পড়ে সানরাইজার্স নেমে গেল টেবিলের দুইয়ে।

ম্যাচে বোলিংয়ে বিবর্ণ সাকিব ব্যাট হাতে নেমেছিলেন চার উইকেট পতনের পর। রানরেটে আকাশচুম্বী চাপে তখন অবশ্য মেরে খেলা ছাড়া উপায়ও ছিলনা বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়কের। দারুণ চেষ্টাও করেছিলেন তিনি। শেষ পর্যন্ত এক চার দুই ছয়ে ১২ বলে ২৪ রানের অপরাজিত ইনিংসে পরাজিত দলে থেকেই মাঠ ছাড়েন সাকিব।

শেষ ওভারে ম্যাচ জিততে হায়দরাবাদের দরকার ছিল ৩৩ রান। আপাতদৃষ্টিতে অসম্ভবই বটে। দুই ছক্কা হাঁকিয়ে রবিচন্দ্রন অশ্বিনের সে ওভারে মনিশকে সঙ্গে নিয়ে সাকিব তুললেন ১৭ রান। সাকিব ১২ বলে দুই ছক্কা ও এক চারে ২৪ রানের ঝলমলে ইনিংস খেলেন।

অধিনায়ক কেইন উইলিয়ামসন ও মনিশ পান্ডে অর্ধশতক হাঁকান। ৪১ বলে ৫৪ রান করেছেন উইলিয়ামসন। ৪২ বলে ৫৭ রানের অপরাজিত ইনিংস খেলেন মনিশ। ষষ্ঠ আইপিএল শতক হাঁকানো গেইল পান ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার।

ঘটনাপ্রবাহ : আইপিএল ২০১৮

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter