শেবাগ আমাকে ভিড়িয়ে আইপিএলকে বাঁচিয়েছেন: গেইল

  স্পোর্টস ডেস্ক, ২০ এপ্রিল ২০১৮, ১৩:১৬ | অনলাইন সংস্করণ

গেইল,
কিংস ইলেভেন পাঞ্জাব মালকিন প্রীতি জিনতার সঙ্গে নৃত্যরত গেইল। ছবি: ইন্ডিয়া টুডে

বয়স হয়ে গেছে, ফুরিয়ে গেছেন, আর চলে না— নিন্দুকদের এমন ধারণার দাঁতভাঙা জবাব দিয়েছেন ক্রিস গেইল। তাদের বুড়ো আঙুল দেখিয়ে দুর্দান্ত সেঞ্চুরি তুলে নিয়েছেন তিনি। তার ঝড়ো ব্যাটিংয়ের সুবাদে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ১৫ রানের দুর্দান্ত জয় তুলে নিয়েছে কিংস ইলেভেন পাঞ্জাব।

এদিন ৬৩ বলে ১ চার ও ১১ ছক্কায় ১০৪ রানের টর্নেডো ইনিংস খেলেন গেইল। তার তিন অঙ্কের ম্যাজিক ফিগার দিয়েই এবার সেঞ্চুরির খাতা খুলল আইপিএল। সব মিলিয়ে এটি ক্যারিবীয় দৈত্যের ২১তম টি-টোয়েন্টি সেঞ্চুরি। ফ্র্যাঞ্চাইজিভিত্তিক জমজমাট ভারতীয় ঘরোয়া টি-টোয়েন্টি লিগ ক্যারিয়ারে ষষ্ঠ। ১১ মৌসুমে যে কোনো ব্যাটসম্যানের পক্ষে সর্বোচ্চ সেঞ্চুরির রেকর্ড।

যিনি এমন কীর্তি গড়বেন তার প্রশংসায় মাতবেন রথি-মহারথীরা- এটিই তো স্বাভাবিক। ব্যতিক্রম নন পাঞ্জাব আইকন বীরেন্দর শেবাগ। জয়ের পর টুইটারে হাস্যকর দাবি করে বসেন তিনি, হেনরি গেইলকে দলে ভিড়িয়ে আইপিএলকে রক্ষা করেছি আমি।

টুইটটি নজর এড়ায়নি গেইলেরও। রসিকতা করতে ছাড়েননি তিনিও। ইউনিভার্স বস বলেন, আমি মনে করি আমাকে ডেরায় ভিড়িয়ে আইপিএলকে বাঁচিয়েছেন শেবাগ। প্রত্যেকেই বলেন, আমার এখনও অনেক কিছু প্রমাণ করার আছে। আমি এখানে এসেছি আমার নামের প্রতি সম্মান জানাতে, শ্রদ্ধা ধরে রাখতে।

টি-টোয়েন্টি ক্রিকেটের সবচেয়ে বড় বিজ্ঞাপন গেইল। অথচ এবারের আইপিএলে বাতিলের খাতায় পড়ে গিয়েছিলেন তিনি। বয়স হয়ে গেছে ৩৯। তাই বুড়ো ভেবে নিলামের দুই দফায় তাকে কেনেনি কোনো ফ্র্যাঞ্চাইজি। তৃতীয় দফায় ক্যারিবিয়ান দৈত্যকে ডেরায় ভেড়ায় পাঞ্জাব।

দল পেলেও একাদশে জায়গা হচ্ছিল না। অবশেষে নিলামের মতোই পাঞ্জাবের তৃতীয় ম্যাচে সুযোগ পান। পেয়েই বুঝিয়ে দেন, বয়স হচ্ছে কিন্তু খুন করার মতো সব অস্ত্রই ধারালো আছে। সবশেষ ম্যাচে সেসব অস্ত্রেরই পসরা মেলে ধরলেন। ব্যাটকে তলোয়ার বানিয়ে কচুকাটা করলেন রশিদ, সাকিবদের।

ঘটনাপ্রবাহ : আইপিএল ২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×