আইপিএলের চিয়ার লিডারদের এত টাকা আয়?

  যুগান্তর ডেস্ক    ২০ এপ্রিল ২০১৮, ১৭:৫১ | অনলাইন সংস্করণ

আইপিএলের চিয়ার লিডারদের এত টাকা আয়?

বোলারের মাথার ওপর দিয়ে বিরাট কোহলির শট আছড়ে পড়ল বাউন্ডারির বাইরে। ছয়!!! গর্জে উঠল চিন্নাস্বামী স্টেডিয়াম। এরই পাশে মিউজিকের তালে তালে নেচে উঠলেন চিয়ার লিডাররা। এমন দৃশ্য এখন অতিপরিচিত। তবে এই চিয়ার লিডাররা কত টাকা আয় করেন তা কি জানা আছে?

শেন ওয়ার্নের হাত ধরেই প্রথম আইপিএল চ্যাম্পিয়ন হয়েছিল রাজস্থান রয়্যালস। সে বছর বাইশ গজে ওয়ার্নের জাদু কীভাবে একটা আনকোরা টিমকে ফাইনালে তুলেছিল তা সবাই দেখেছেন।

তবে সেই জয়ের মাঝে টিমের চিয়ার লিডারদের কথা ভুলে গেলে চলবে না। আইপিএল থেকে তাদের আয় ম্যাচপ্রতি প্রায় ৯ হাজার টাকা। সঙ্গে রয়েছে সবক’টি ম্যাচের জন্য প্রায় তিন হাজার টাকা করে বোনাস। এর বাইরে ম্যাচ শেষে পার্টিতে যাওয়ার জন্য পকেটে আসে প্রায় ১০ হাজার টাকা করে।

অন্য দলগুলোর মতো আইপিএলে ধারাবাহিকভাবে তুখোড় পারফরম্যান্স করে দেখাতে পারেনি দিল্লি ডেয়ারডেভিলস। তবে টিমের দুঃসময়েও সমান উৎসাহে মাঠ মাতিয়েছেন এর চিয়ার লিডাররা।

প্রতি ম্যাচে এর চিয়ার লিডাররা পান ৮ হাজার টাকা এবং সঙ্গে ৩ হাজার টাকা করে বোনাস। এর সঙ্গে পার্টি এবং নানা ইভেন্ট থেকে আয় হয় ৮ থেকে ৯ হাজার টাকা করে।

দিল্লির মতো ম্যাচপ্রতি একই রকম আয় সানরাইজার্স হায়দরাবাদের চিয়ার লিডারদের। অর্থাৎ ম্যাচপ্রতি ৮ হাজার এবং ৩ হাজার টাকা করে বোনাস। তবে প্রতি ম্যাচে রোজগারের থেকে তাদের আয় বেশি হয় পার্টি এবং ইভেন্টে উপস্থিত থাকার জন্য। সেটা প্রায় ৮ হাজারের উপরে।

মুম্বই ইন্ডিয়ান্সের মতোই এর চিয়ার লিডারদের পারফরম্যান্সও মনমাতানো। ঘরের মাঠে হোক বা বিপক্ষের আঙিনায়, টিমকে সারাক্ষণই তাতিয়ে যান চিয়ার লিডাররা। দিল্লি বা হায়দরাবাদের মতোই ম্যাচপ্রতি বেসিক ৮ হাজার ও বোনাস পান ৩ হাজারের। সঙ্গে রয়েছে প্রতিটি পার্টি এবং ইভেন্ট থেকে ৯ হাজার টাকা করে আয়ের সুযোগ।

তবে নিজেদের পারফরম্যান্স যাই হোক না কেন, টিমের চিয়ার লিডাররা ঠিক কত আয় করেন তা এখনও খোলাসা করেনি চেন্নাই সুপার কিংস কর্তৃপক্ষ। তবে তা যে অন্য দলগুলোর থেকে কম নয়, সে কথা নিশ্চিত করে বলা যেতে পারে।

কলকাতা নাইট রাইডার্সের পেছনে অঢেল টাকা ঢেলেছেন দলের মালিক শাহরুখ খান। এমনটা তো অনেকেই জানেন। এ কথাটা খাটে দলের চিয়ার লিডারদের পারিশ্রমিকের ক্ষেত্রেও। বেসিক হিসাবে ম্যাচপ্রতি ৬ হাজার থেকে ১২ হাজার টাকা, সঙ্গে ৩ হাজারের বোনাস নিয়ে যান তারা। এর সঙ্গে রয়েছে টিমের পার্টি বা ইভেন্টের জন্য ৭ হাজার থেকে ১২ হাজার টাকা। এ ছাড়া প্রতিটি ফটোশুটের জন্য রোজগার হয় ৫ হাজার টাকা করে।

প্রীতি জিনতার দলের চিয়ার লিডারদেরও রোজগার বেশ ভালোই। কিংস ইলেভেন পাঞ্জাবের এক একজন চিয়ার লিডাররা প্রতি ম্যাচে পান ৮ হাজার টাকা এবং ৩ হাজার টাকা বোনাস। এর সঙ্গে প্রতি ইভেন্টে উপস্থিত থাকার জন্য প্রায় ৯ হাজার টাকা করে আয়।

বিরাট কোহলিদের চার-ছয় হোক বা অসাধারণ ক্যাচ, মিউজিকের সঙ্গে সঙ্গে প্রত্যেক বারই নেচে ওঠেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর চিয়ার লিডাররা। আর এর জন্য ম্যাচপ্রতি তাদের রোজগার হাজার দশেক টাকা এবং ৩ হাজার টাকা করে বোনাস। এর সঙ্গে প্রতি ইভেন্টে উপস্থিত থাকার জন্য আরও ১০ হাজার টাকা করে পান তারা।

ঘটনাপ্রবাহ : আইপিএল ২০১৮

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.