নিদাহাস ট্রফি থেকে এত লাভ

  স্পোর্টস ডেস্ক ২১ এপ্রিল ২০১৮, ১৩:৩৮ | অনলাইন সংস্করণ

নিদাহাস,

নিজেদের স্বাধীনতার ৭০ বছর পূর্তি উপলক্ষে তিনজাতি টি-টোয়েন্টি সিরিজ ‘নিদাহাস ট্রফি’ আয়োজন করেছিল শ্রীলংকা। বাকি দুই প্রতিদ্বন্দ্বী ছিল বাংলাদেশ ও ভারত।

গত মার্চে ঘরের মাঠে ফাইনালি লড়াইয়ে দর্শক ছিলেন লংকানরা। তবে এ টুর্নামেন্ট থেকে যে লাভ করেছেন তারা তাতে তাদের আক্ষেপ অনেকটা লাঘব হতে পারে।

এ প্রতিযোগিতা থেকে শ্রীলংকা ক্রিকেট (এসএলসি) যে আয় করেছে তা শুনলে যে কারও ভ্রু কুচকে যাবে! এ এক টুর্নামেন্ট থেকেই ৯৪০ মিলিয়ন রুপি লাভ করেছে স্বাগতিকরা। অথচ লাভের পরিমাণ ধারণা করা হয়েছিল মাত্র ১৯৫ মিলিয়ন রুপি। যা থেকে বাস্তবের লাভ ৪৮০ ভাগ বেশি। সত্যিই অবিশ্বাস্য।

সংবাদ সম্মেলনে লাভের বিষয়টি নিশ্চিত করেছেন এসএলসির প্রেসিডেন্ট থিলাঙ্গা সুমাথিপালা, আমরা যা আশা করিনি, বাস্তবে তাই ফলেছে। নিজ দূর্গে আয়োজিত সবচেয়ে সফলতম টুর্নামেন্ট এটি।

প্রত্যাশা ছিল, নিদাহাস ট্রফি থেকে মোট আয় হবে ৬৫০ মিলিয়ন রুপি। সেটা হয়েছে ১ দশমিক ৩৬ বিলিয়ন রুপি। এর মধ্যে আন্তর্জাতিক মিডিয়া স্বত্ত্ব এবং স্পন্সর থেকে এসেছে ১.২৬ বিলিয়ন রুপি। বাকিটা এসেছে টিকিট বিক্রি থেকে।

হয়তো লাভের মুখ দেখে সান্ত্বনা খুঁজবেন লংকানরা। তবে সেই টুর্নামেন্টের কথা মনে করিয়ে দিয়ে যেন বাংলাদেশ ক্রিকেটপ্রেমীদের আক্ষেপ ফের জাগিয়ে তুললেন তারা। টানটান উত্তেজনার শিরোপা নির্ধারণী লড়াইয়ে শেষ বলে নাটকীয়ভাবে ভারতের কাছে হেরে যায় টাইগাররা।

ঘটনাপ্রবাহ : ত্রিদেশীয় সিরিজ শ্রীলংকা ২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter