বৃষ্টির পরেও গেইলের ব্যাটিং ঝড়

  স্পোর্টস ডেস্ক ২১ এপ্রিল ২০১৮, ২১:৫৬ | অনলাইন সংস্করণ

ঝড় বৃষ্টির ম্যাচে দাপটে জয় গেইলদের পাঞ্জাবের। ক্রিস গেইল-লোকেশ রাহুলের ব্যাটিং ঝড়ের মাঝেই বৃষ্টি। যে কারণে কিছু সময় খেলা বন্ধ থাকে। বৃষ্টির পর খেলা যখন ফের শুরু হয় তখন কিংস ইলেভেন পাঞ্জাবের নতুন টার্গেট দাঁড়ায় ১৩ ওভারে ১২৫ রান।

আগের ৮.২ ওভারে ৯৬ রান করা পাঞ্জাবের শেষ ২৮ বলে প্রয়োজন ছিল ২৯ রান। বৃষ্টির পর সাধারণত মাঠ বোলিং সহায়ক হয়ে যায়। ব্যাটসম্যানদের জন্য রান সংগ্রহ করাটা কঠিন হয় দাঁড়ায়। সেই বৈরিতাকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েই নির্ধারিত ওভারের ১১ বল আগে দলকে ৯ উইকেটের জয় উপহার দেন গেইল।

দলের জয়ে ২৭ বলে ৯ চার ও ২ ছক্কায় ৬০ রান করেন পাঞ্জাবের মারমুখী ওপেনার লোকেশ রাহুল। তার বিদায়ের পরও ব্যাটিং ঝড় অব্যাহত রাখেন গেইল। ৩৮ বলে ৬ ছক্কা ও ৫ চারের সাহায্যে ৬৩ রানের ইনিংস খেলে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন গেইল।

এর আগে আইপিএলের চলতি অসরের ১৮তম ম্যাচে আগে ব্যাট করে ৭ উইকেটে ১৯১ রান সংগ্রহ করে কলকাতা নাইট রাইডার্স। দলের হয়ে সর্বোচ্চ ৭৪ রা করেন ক্রিস লিন। এছাড়া ৪৩ রান করেন দিনেশ কার্তিক।

শনিবার কলকাতার ইডেন গার্ডেনে টসে জিতে স্বাগতিক কলকাতা নাইট রাইডার্সদের ব্যাটিংয়ে পাঠায় কিংস ইলেভেন পাঞ্জাব। ঘরের মাঠেই টসে হেরে ব্যাটিংয়ে নেমে মাত্র ৬ রানে ওপেনার সুনিল নারিনের উইকেট হারিয়ে বিপদে পড়ে যায় স্বাগতিকরা।

দ্বিতীয় উইকেট জুটিতে রবিন উথাপ্পাকে সঙ্গে নিয়ে ৭৭ রানের জুটি গড়ে দলকে খেলায় ফেরান ক্রিস লিন। এরপর ৭ রানের ব্যবধানে ২ উইকেট হারিয়ে ফের চাপের মধ্যে পড়ে কলকাতা। ২৩ বলে ৩৪ রান করে রবিচন্দ্রন অশ্বিনের শিকারে পরিণত হন উথাপ্পা।

মাত্র ৩ রান করতেই রান আউটের ফাঁদে পড়েন নিথিস রানা। নিজেদের আগের ম্যাচে রাজস্থানের বিপক্ষে ২ উইকেট নেয়ার পাশাপাশি ৩৫ রানের ইনিংস খেলে ম্যাচসেরার পুরস্কার জিতে নেন তিনি।

ইনিংসের শুরুতে উইকেট হারিয়ে চাপের মুখে পড়ে যাওয়া কলকতা নাইট রাইডার্সকে একাই টেনে তুলেন ক্রিস লিন। দ্বিতীয় উইকেটে রবিন উথাপ্পার সঙ্গে ৭৭ এবং চতুর্থ উইকেটে দিনেশ কার্তিকের সঙ্গে ৬২ রানের জুটি গড়ে দলকে সম্মানজনক স্থানে নিয়ে যান লিন।

১৫.২ ওভারে কলকাতার স্কোর বোর্ডে ১৪৭ রান জমা করে দিয়ে সাজঘরে ফেরেন অস্ট্রেলিয়ান এ ওপেনার। তার আগে ৪১ বলে ৬ বাউন্ডারি এবং ৪টি ছক্কার সাহায্যে চলতি আইপিএলে নিজের সেরা ৭৪ রানের ইনিংস খেলেন লিন।

তার বিদায়ের পর ব্যাটিংয়ে নেমে ঝড় তুলতে পারেননি আন্দ্রে রাসেল। ফিরছেন মাত্র ১০ রানে। ইনিংস শেষ হওয়ার ৭ বল আগে ফেরেন অধিনায়ক দিনেশ কার্তিক। তার আগে ২৮ বলে ৬ বাউন্ডারিতে ৪৩ রান করেন কলকাতার নতুন এই অধিনায়ক।

সংক্ষিপ্ত স্কোর:

কলকাতা: ২০ ওভারে ১৯২/৭ (লিন ৭৪, কার্তিক ৪৩, ‍উথাপ্পা ৩৪)।

পাঞ্জাব: ১১.১ ওভারে ১২৬/১ ( গেইল ৬২, রাহুল ৬০ )।

ফল: কিংস ইলিভেন পাঞ্জাব বৃষ্টি আইনে ৯ উইকেটে জয়ী।

ম্যাচ সেরা: লোকেশ রাহুল (পাঞ্জাব)।

ঘটনাপ্রবাহ : আইপিএল ২০১৮

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter