সেঞ্চুরি করে বোর্ডের চুক্তিতে আসছেন মোসাদ্দেক

  স্পোর্টস ডেস্ক ২২ এপ্রিল ২০১৮, ০৭:৪০ | অনলাইন সংস্করণ

মোসাদ্দেক হোসেন সৈকত

গত বছর বিসিবির চুক্তিতে ছিলেন মোসাদ্দেক হোসেন সৈকত। কিন্তু এবার সাম্প্রতিক পারফরম্যান্স বিবেচনায় তাকে বাদ দেয়া হয়েছে। শুধু সৈকতই নয়, চুক্তি থেকে বাদ পড়েছেন তাসকিন, সাব্বির, সৌম্য, ইমরুল ও কামরুল ইসলামও। তবে আশার খবর হল- ক্রিকেট বোর্ডের চুক্তিতে ঠাঁই পাচ্ছেন সৈকত।

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) সদ্য শেষ হওয়া রাউন্ডের খেলায় মধ্যাঞ্চলের বিপক্ষে সেঞ্চুরি (১০২) তুলে নিয়ে আলোচনায় ঝড় তুলে দিয়েছেন দক্ষিণাঞ্চলের তরুণ ব্যাটসম্যান মোসাদ্দেক। সঙ্গত কারণেই তাকে বোর্ডের চুক্তিতে অন্তর্ভুক্ত করার চিন্তা করছে ক্রিকেট বোর্ড।

এ প্রসঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেছেন, ‘মোসাদ্দেক যতটুকু খেলেছে, সত্যি বলতে পারফরম্যান্স বেশ ভালো ছিল। তবে লম্বা সময় মাঠের বাইরে ছিল। চুক্তির বিবেচনায় এটা ওর বিপক্ষে গেছে। দক্ষিণ আফ্রিকা সফর থেকেই বাইরে ছিল। লম্বা সময় মাঠে না থাকলে বিবেচনা করা কঠিন।’

নতুন মৌসুমের চুক্তির ক্ষেত্রে বিবেচনায় নেওয়া হয়েছে গত বছরের পারফরম্যান্স। গত বছর শ্রীলংকার কলম্বোয় নিজের অভিষেক টেস্টে প্রথম ইনিংসে ৭৫ রানের দারুণ ইনিংস খেলেছিলেন। ওয়ানডের ফরম্যাটে ১০ ম্যাচে ব্যাট করার সুযোগ পেয়েছেন সাত ইনিংসে। শেষ দিকে ব্যাটিংয়ে সুযোগ পাওয়ায় নিজেকে প্রকাশের সেই সুযোগও পাননি।

যেটুকু নিজের হাতে ছিল, সেটুকু ভালোই করেছেন মোসাদ্দেক। তা ছাড়া তিনি কিছু সময় অসুস্থও ছিলেন। অসুস্থতায় তো তার হাত নেই! তা হলে তার কাছে ভুল বার্তা যাচ্ছে কিনা। সেই প্রশ্ন উঠছে।

মিনহাজুল অবশ্য সেই শঙ্কা উড়িয়ে দিলেন, ‘ভুল বার্তার সুযোগ নেই। আরও পরিষ্কার করেই বলছি- মোসাদ্দেক তিন সংস্করণের জন্যই আমাদের বিবেচনায় ভালোভাবে থাকবে। তার প্রতিভা বা সামর্থ্য নিয়ে আমাদের সংশয় নেই। ওর সম্ভাবনা অনেক উজ্জ্বল।

যদি জাতীয় দলে থাকে, তা হলে তো সিরিজের সময়টায় এমনিতেই চুক্তির আওতায় থাকে। এখনও রুকি তিনজন বাকি আছে। সেখানেও থাকতে পারে। না থাকলেও ভালো খেলে আবার যে কোনো সময় চুক্তিতে আসতে পারে।

আজকেও (গতকাল) তো বিসিএলে দারুণ সেঞ্চুরি করল। ভালো পারফরম্যান্স করতে থাকলে প্রতিদান পাবেই। আমরা যেটি বলতে চাই- ওর ওপর আস্থা হারাইনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter