লড়াই করে হেরে গেল মোস্তাফিজদের মুম্বাই

  স্পোর্টস ডেস্ক ২৩ এপ্রিল ২০১৮, ০১:১৫ | অনলাইন সংস্করণ

কে গৌতম

উত্তেজনা সৃষ্টি করেও ম্যাচ জিততে পারেনি মুম্বাই ইন্ডিয়ান্স। চেন্নাই, হায়দরাবাদ, দিল্লির পর রাজস্থানের বিপক্ষেও হেরে গেল রোহিত শর্মার নেতৃত্বাধীন দলটি।

আইপিএলের চলতি আসরে নিজেদের পাঁচ খেলায় মাত্র একটিতে জয় পায় মুম্বাই। বাকি চার ম্যাচে হেরে পয়েন্ট টেবিলের তলানিতে পড়ে আছে মোস্তাফিজদের দলটি।

রোববার ইনিংসের শেষ দিকে অসাধারণ বোলিং করে জয়ের আভাস তৈরি করেছিল মুম্বাই। কিন্তু সেই পারফরম্যান্সের ধারাবাহিকতা অব্যাহত রাখতে না পারায় জয়ের পরিবর্তে ৩ উইকেটে হেরে যায় মোস্তাফিজরা।

রাজস্থানের ইনিংসের শেষ দিকে সেট ব্যাটসম্যান সাঞ্জু স্যামসন ও ইশান কৃষাণকে সাজঘরে পাঠিয়ে জয়ের পথ তৈরি করেছিলো মুম্বাই। শেষ ৩ ওভারে জয়ের জন্য রাজস্থানের প্রয়োজন ছিল ৪৩ রান। খেলার যখন এমন অবস্থা তখন জয়ের স্বপ্নে বিভোর ছিল মোস্তাফিজরা।

১৮তম ওভারের প্রথম বলে হেনরিকের উইকেট তুলে নিয়ে খেলা জমিয়ে দেন মোস্তাফিজ। ওভারের প্রথম চার বলে ৫ রানে তুলে নেন ১ উইকেটে। কিন্তু পরের দুই বল আর নিয়ন্ত্রণে রাখতে পারেননি। মোস্তাফিজের ওভারের শেষ দুই বলে ছয় এবং চার হাঁকান গৌতম।

জয়ের জন্য শেষ ২ ওভারে রাজস্থানের প্রয়োজন ছিল ২৮ রান। ১৯তম ওভারে বুমরাহ খরচ করেন ১৮ রান। মূলত এই ওভারেই ম্যাচ থেকে ছিটকে যায় মুম্বাই।

শেষ ওভারে রাজস্থানের প্রয়োজন ছিল ১০ রান। নির্ধারিত ওভারের আগেই দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন গৌতম। মাত্র ১১ বলে ৩৩ রানের দানবীয় ইনিংস খেলে দলকে জয় উপহার দেন ব্যাঙ্গালুরুরে জন্ম নেয়া এই অলরাউন্ডার।

রোববার জয়পুরের সাওয়াই মানসিং স্টেডিয়ামে টসে জিতে আগে ব্যাট করে সুরাইয়া কুমার যাদব (৭২) ও ইশান কৃষানের (৫৮) জোড়া ফিফটিতে ভর করে ৭ উইকেটে ১৬৭ রান সংগ্রহ করে মুম্বাই।

টার্গেট তাড়া করতে নেমে নির্ধারিত ওভারের ২ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় আজিঙ্কা রাহানের নেতৃত্বাধীন দলটি। দলের জয়ে ৩৯ বলে ৫২ রান করেন স্যামসন। এছাড়া ২৭ বলে ৪০ রান করেন বেন স্টোকস। শেষ দিকে ১১ বলে ২ ছক্কা এবং ৪ বাউন্ডারিতে অরাজিত ৩৩ রানের ইনিংস খেলে দলের জয় নিশ্চিত করেন গৌতম।

রাজস্থানের ইনিংসের শুরুটা অবশ্য ভালো কাটেনি। ৩৮ রানে দুই ওপেনারের উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে যায় দলটি। এমন অবস্থা থেকে দলকে খেলায় ফেরান স্যামসন-বেন স্টোকস। তৃতীয় উইকেটে তারা ৭২ রানের জুটি গড়েন। ২৭ বলে ৪০ রান করা স্টোকসকে ফেরান পান্ডিয়া। বুমরাহর শিকারে পরিনত হওয়ার আগে ৩৯ বলে ৫২ রান করেন স্যামসন।

সংক্ষিপ্ত স্কোর

মুম্বাই: ২০ ওভারে ১৬৭/৭ রান (যাদব ৭২, ইশান ৫৮)।

রাজস্থান: ১৯,৪ ওভারে ১৬৮/৭ রান (স্যামসন ৫২, বেন স্টোকস ৪০, গৌতম ৩৩*)।

ফল: রাজস্থান ৩ উইকেটে জয়ী।

ঘটনাপ্রবাহ : আইপিএল ২০১৮

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.