সাকিব-তামিম খেলছেন বিশ্ব একাদশে

  স্পোর্টস ডেস্ক ২৩ এপ্রিল ২০১৮, ১৭:২৯ | অনলাইন সংস্করণ

সাকিব আল হাসান-তামিম ইকবাল

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) বিশ্ব একাদশের হয়ে খেলার সুযোগ পাচ্ছেন সাকিব আল হাসান ও তামিম ইকবাল। বাংলাদেশ থেকে সুযোগ পাচ্ছেন সাকিব-তামিম।

আফগানিস্তান থেকে খেলবেন খ্যাতিমান লেগ স্পিনার রশিদ খান। পাকিস্তান থেকে খেলবেন শহীদ আফ্রিদি ও শোয়েব মালিক। আর শ্রীলংকা থেকে খেলছেন অলরাউন্ডার থিসেরা প্যারেরা।

আইসিসির এই বিশ্ব একাদশের হয়ে নেতৃত্ব দেবেন ইংল্যান্ডের তারকা ক্রিকেটার ইয়ন মর্গান।

আগামী ৩১ মে লর্ডসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলবে আইসিসির বিশ্ব একাদশ।

টি-টোয়েন্টির সেই প্রীতি ম্যাচে ক্যারিবীয় তারকাদের মধ্যে যারা খেলছেন তাদের কয়েকজনের নাম চূড়ান্ত করেছে আইসিসি। তারা হলেন ওয়েস্ট ইন্ডিজের তারকা ক্রিকেটার ক্রিস গেইল, অলরাউন্ডার আন্দ্রে রাসেল, মারলন স্যামুয়েলস, কার্লোস ব্রাথওয়েট, স্যামুয়েল বদ্রি।

আইসিসির এই প্রীতি ম্যাচ থেকে যে অর্থ আয় হবে, তা গত বছর ওয়েস্ট ইন্ডিজে প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত হওয়া পাঁচটি স্টেডিয়ামের পূনর্গঠনে ব্যয় করা হবে।

আইসিসির র‌্যাংকিংয়ে শীর্ষপর্যায়ে থাকায় বিশ্ব একাদশে সাকিব আল হাসানকে অন্তর্ভুক্ত করা হয়। মারমুখী ব্যাটিংয়ের কারণে সমর্থকদের পছন্দের ক্রিকেটার তামিম ইকবাল। যে কারণে তাকে বিশ্ব একাদশে রেখেছে আয়োজকরা।

এই প্রীতি ম্যাচের জন্য আরও বেশকিছু তারকা ক্রিকেটার অংশ নেবেন। তাদের নাম চূড়ান্ত হলেই প্রকাশ করবে আইসিসি। এর আগেও আইসিসির বিশ্ব একাদশের হয়ে খেলেছেন তামিম। বিশ্বের সেরা তারকাদের সঙ্গে ফের খেলার সুযোগ পেয়ে তামিম বলছেন, এর আগেও আমি বিশ্ব একাদশের হয়ে খেলেছি। ফের সুযোগ পেয়ে আমি আনন্দিত।

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্ব একাদশ

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.