বাজে ‘আম্পায়ারিং’ পরাজয় সাকিবদের!

প্রকাশ : ২৩ এপ্রিল ২০১৮, ২০:১৬ | অনলাইন সংস্করণ

  স্পোর্টস ডেস্ক

আইপিএলের চলতি আসরে বাজে আম্পায়ারিংয়ের অভিযোগ তুলেছে সাকিব আল হাসানদের সানরাইজার্স হায়দরাবাদ। রোববার চেন্নাই সুপার কিংসদের বিপক্ষে ম্যাচে লড়াই করেও ৪ রানে হেরেছে কেন উইলিয়ামসের দল।

ম্যাচটিতে একটি নিশ্চিত ‘নো বল’ দেননি থার্ড আম্পায়ার বিনিত কুলকার্নি। খেলা শেষে বিষয়টি নিয়ে ম্যাচ রেফারি সুনীল চর্তুবেদীর সঙ্গে দেখা করেন সানরাইজার্স হায়দরাবাদের টিম ম্যানেজার।

রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে ১৮২ রান সংগ্রহ করে হায়দরাবাদ।  টার্গেট তাড়া করতে নেমে অধিনায়ক কেন উইলিয়ামস ও ইউসুফ পাঠানের ব্যাটে ১৮ ওভার শেষে ১৫০ রান তোলে হায়দরাবাদ। 

১৮তম ওভারটিতে বল করতে আসেন চেন্নাইয়ের পেসার শার্দুল ঠাকুর। তার দ্বিতীয় বলটি কেন উইলিয়ামসের বুকের ওপরের উচ্চতার হওয়া সত্ত্বেও থার্ড আম্পায়ার বিনিত কুলকার্নি ‘নো বল’ ঘোষণা করেননি। 

সুযোগ থাকলেও চতুর্থ আম্পায়ারের কাছে মত নেয়ারও প্রয়োজন অনুভব করেননি কুলকার্নি। অথচ টিভি ক্যামেরাই বারবার ধরা পড়ছিল শার্দুলের করা বলটির উচ্চতা ‘নো বলের’ সীমা অতিক্রম করেছে।

চেন্নাইয়ের সঙ্গে ম্যাচটিতে মাত্র ৪ রানে হেরে যায় হায়দরাবাদ সানরাইজার্স। শার্দুলের বলটিকে যদি আম্পায়ার নো বল ঘোষণা করতেন সেক্ষেত্রে একটি বাড়তি রান পাওয়ার সঙ্গেই ফ্রি হিট পেতেন ফর্মে থাকা কেন উইলিয়ামস।

সেক্ষেত্রে ম্যাচের ফলাফল অন্যরকম হওয়ার সুযোগ ছিল। যে কারণে বিষয়টি নিয়ে ম্যাচ রেফরির কাছে অভিযোগ করছে হায়দরাবাদ।