সাকিবকে শুভেচ্ছা মোস্তাফিজের

  স্পোর্টস ডেস্ক ২৫ এপ্রিল ২০১৮, ১২:৪৮ | অনলাইন সংস্করণ

সাকিব, মোস্তাফিজ,

এক উইকেট পেলেই এলিট প্যানেলে ঢুকে যেতেন সাকিব আল হাসান। তবে ‘মামুলি’ উইকেটটির জন্যই কিনা তাকে অপেক্ষা করতে হল তিন ম্যাচ! অবশেষে কাঙ্ক্ষিত সেই উইকেটের দেখা পেলেন সাকিব।

মুম্বাই দলনায়ক রোহিত শর্মাকে আউট করে টি-টোয়েন্টিতে ৩০০ উইকেটের মাইলফলক স্পর্শ করলেন বিশ্বসেরা অলরাউন্ডার।

এর আগে টি-টোয়েন্টিতে ৩০০ উইকেটের মাইলফলক ছুঁয়েছেন মাত্র চারজন- ডোয়াইন ব্রাভো, লাসিথ মালিঙ্গা, সুনিল নারাইন ও শহীদ আফ্রিদি। সাকিবকে দিয়ে তালিকাটা হল পাঁচজনের।

তবে একটি জায়গায় সাকিবই প্রথম। একমাত্র বাঁহাতি বোলার হিসেবে ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে উইকেটের ‘ট্রিপল সেঞ্চুরির’ মাইলস্টোন স্পর্শ করলেন তিনি।

এদিন আরও একটি কীর্তি গড়েছেন বাংলাদেশ টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক।দ্বিতীয় অলরাউন্ডার হিসেবে ৪ হাজার রানের পাশাপাশি ৩০০ উইকেটের মাইলফলকে হাত দিয়েছেন তিনি। ২৬০ ম্যাচে ব্যাট হাতে তার রান ৪ হাজার ৬৯, উইকেট ৩০০।

এর আগে ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে এ কৃতিত্ব দেখিয়েছেন কেবল ক্যারিবিয়ান অলরাউন্ডার ব্রাভো।

টি-টোয়েন্টিতে সাকিবের এমন কীর্তিতে মুগ্ধ মোস্তাফিজুর রহমান। জাতীয় দলের অধিনায়ক ও সতীর্থকে শুভেচ্ছা জানাতেও ভোলেননি তিনি। এবারের আইপিএলে মুম্বাইয়ের হয়ে খেলা এ কাটার মাস্টার এক টুইটবার্তায় লেখেন- মাঠে আরেকটি কঠিন দিন গেল। তবে ভালো লাগছে টি-টোয়েন্টিতে প্রথম বাঁহাতি স্পিনার হিসেবে ৩০০ উইকেট পেলেন সাকিব ভাই। একই সঙ্গে দ্বিতীয় অলরাউন্ডার হিসেবে ৪ হাজার রানের পাশাপাশি ৩০০ উইকেটের মাইলফলক ছুঁয়েছেন।

এ ম্যাচে জয়ের জন্য মুম্বাইয়ের লক্ষ্য ছিল মাত্র ১১৯। তবু ডিঙ্গাতে পারেননি ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। ৩১ রানে হায়দরাবাদের কাছে হেরে গেছে রোহিত অ্যান্ড কোং ।

দল হারলেও ব্যক্তিগত পারফরম্যান্সে উজ্জ্বল ছিলেন মোস্তাফিজ। ৩.৪ ওভার বল করেন তিনি। ১৮ রান খরচায় শিকার করেন ১ উইকেট। ডট বল দেন ১২টি। এদিন মুম্বাইয়ের সবচেয়ে কিপ্টে বোলার ছিলেন দ্য ফিজই।

ঘটনাপ্রবাহ : আইপিএল ২০১৮

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.