ধোনির ব্যাটে রানের পাহাড় ডিঙিয়ে চেন্নাইয়ের জয়

  অনলাইন ডেস্ক ২৫ এপ্রিল ২০১৮, ১৯:৫২ | অনলাইন সংস্করণ

মহেন্দ্র সিং ধোনি

রান কত সেটা বড় কথা নয়। ধোনি ক্রিজে আছে কিনা সেটাই এখন চেন্নাই সমর্থকদের বিষয়। কারণ ধোনি ক্রিজে থাকা মানে ম্যাচ বের করে আনা। এ ধারণাটা আবারও প্রমাণ করলেন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।

ভিলিয়ার্সের ঝড়ো ব্যাটে ২০৫ রান যে এত সহজেই চেজ করে ফেলবে তা কেউ ভাবছিল না। শেষ ৩ বলে যখন ৫ রানের দরকার তখন কোরি এন্ডারসনকে সপাটে ব্যাট চালিয়ে যেভাবে ছক্কা মেরে দলকে জয় উপহার দিলেন তা অনেকদিন মনে রাখবে ক্রিকেটামোদীরা।

তার অনবদ্য ব্যাটিংয়ে আরেকটি রুদ্ধশ্বাস জয় পেল চেন্নাই সুপার কিংস। ধোনি মাত্র ৩৪ বলে অপরাজিত ৭০ রানের টর্নেডো ইনিংস খেলেন। যার ফলে রয়েল চ্যালেঞ্জার্স বাঙ্গালোরের (২০৫/৮) বিপক্ষে পাঁচ উইকেটে জয়ী হয় চেন্নাই সুপার কিংস (২০৭/৫)।

ওপেনার আম্বাতি রাইডুর ব্যাট থেকে আসে ৮২ রান। ২৬ রানে দুই উইকেট নেন বাঙ্গালোরের যুজবেন্দ্র চাহাল।

বুধবার আইপিএলের একমাত্র ম্যাচে ঘরের মাঠে টস হেরে আগে ব্যাট করে কুইন্টন ডি কক (৫৩) ও এবি ডি ভিলিয়ার্সের (৬৮) ফিফটিতে আট উইকেটে ২০৫ রানের পাহাড় গড়ে বাঙ্গালোর। দুই বল ও পাঁচ উইকেট হাতে রেখে সেই লক্ষ্য টপকে যায় চেন্নাই ধোনি ও রাইডুর ঝড়ো ব্যাটিংয়ের সৌজন্যে।

এর আগে আইপিএলের ২৪তম ম্যাচে ব্যাটিং তাণ্ডব চালিয়েছেন এবিডি ভিলিয়ার্স। তার সঙ্গে পাল্লা দিয়ে রান তুলছেন স্বদেশি দক্ষিণ আফ্রিকান ওপেনার কুইন্টন ডি কক।

দলীয় ৩৫ রানে ওপেনার বিরাট কোহলি বিদায়ের পর ভিলিয়ার্স-ডি ককের দ্বিতীয় উইকেটের জুটিতে খেলায় ফেরে ব্যাঙ্গালুরু। এই জুটিতে ১০৩ রান তোলেন তারা।

তাদের এই জুটির বিচ্ছেদ ঘটান ডুয়াইন ব্রাভো। বোলার ব্রাভোর হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফেরার আগে ৩৭ বলে ৪ ছয় এবং ১ চারের সাহায্যে ৫৭ রান করেন দক্ষিণ আফ্রিকান এ ওপেনার।

মাত্র ৪ রানের ব্যবধানে ফেরেন ব্যাঙ্গালুরুর ব্যাটিং দানব ভিলিয়ার্স ও কোরি আন্ডারসন। ইমরান তাহিরের লেগ স্পিন খেলতে গিয়ে বিলিংসের হাতে ক্যাচ তুলে দেন ভিলিয়ার্স। সাজঘরে ফেরার আগে ৩০ বলে ৮ ছক্কা এবং ২ বাউন্ডারিতে ৬৮ রান করেন এবি ডি। মাত্র ২ রানে ফেরেন অলরাউন্ডার আন্ডারসন। ৪ রানে ৩ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে যায় ব্যাঙ্গালুরু।

শেষ দিকে একাই লড়াই চালিয়ে যাওয়ার চেষ্টা করেন মন্দ্রীপ সিং। ইনিংস শেষ হওয়া ৭ বল আগে শারদুল ঠাকুরের দ্বিতীয় শিকারে পরিনত হওয়ার আগে ১৭ বলে ৩৩ রান করেন মন্দীপ।

শেষ ওভারে স্কোর মোটাতাজা করাতো দূরে থাক, ডুয়াইন ব্রাভোর গতির মুখে পড়ে একের পর এক মাঠ ছাড়েন কলিন গ্রান্ডহোম, পাওয়ান নিগি ও উমেশ যাদব।

ঘরের মাঠে ব্যাটিংয়ে প্রমোশন নিয়ে উদ্বোধনীতে খেলতে নেমে সুবিধা করতে পারেননি অধিনায়ক বিরাট কোহলি। স্কোর বোর্ডে ৩৫ রান যোগ করতেই বিপদে পড়ে যান ভারতীয় এই অধিনায়ক। শারদুল ঠাকুরের বলে রবিন্দ্র জাদেজার হাতে ক্যাচ তুলে বিদায় নেয়ার আগে ১৫ বলে ১৮ রান করেন কোহলি।

আগের ৫ ম্যাচে দুটিতে জয় পায় বিরাট কোহলির দল। আর সেই দুই জয় আসে ব্যাঙ্গালুরুরে নিজেদের ঘরের মাঠে।

বুধবার ব্যাঙ্গালুরুর এম চেন্নাস্বামী স্টেডিয়ামে টসে জিতে স্বাগতিক ব্যাঙ্গালুরুকে আগে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।

SELECT id,hl2,parent_cat_id,entry_time,tmp_photo FROM news WHERE ((spc_tags REGEXP '.*"event";s:[0-9]+:"আইপিএল ২০১৮".*')) AND id<>42311 ORDER BY id DESC

ঘটনাপ্রবাহ : আইপিএল ২০১৮

আরও পড়ুন
pran
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
bestelectronics

 

SELECT id,hl2,parent_cat_id,entry_time,tmp_photo FROM news WHERE ((spc_tags REGEXP '.*"people";s:[0-9]+:"মহেন্দ্র সিং ধোনি".*')) AND id<>42311 ORDER BY id DESC LIMIT 0,5

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter