আইপিএলে সাকিবের আরেকটি কীর্তি

  স্পোর্টস ডেস্ক ২৭ এপ্রিল ২০১৮, ০৮:৫৩ | অনলাইন সংস্করণ

সাকিব,

মুম্বাই ইন্ডিয়ানসের বিপক্ষে একসঙ্গে দুই ‘এলিট ক্লাবে’ নাম লিখিয়েছিলেন সাকিব আল হাসান। এবার কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে আরও একটি মাইলফলক স্পর্শ করলেন তিনি। আইপিএল ক্যারিয়ারে ৫০ উইকেট নেয়ার কীর্তি গড়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

পাঞ্জাবের ব্যাটিং ইনিংসের ১৩তম ওভারে মনীশ পান্ডিয়া তালুবন্দি করে মায়াঙ্ক আগারওয়ালকে ফিরিয়ে দেন সাকিব। এরই সঙ্গে আইপিএলে নিজের ৫০তম ম্যাচে ৫০ উইকেট শিকারের মাইলফলক স্পর্শ করেন তিনি। বিশ্বের সবচেয়ে আকর্ষণীয় ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট ইতিহাসে ৪৫তম বোলার হিসেবে এ কৃতিত্ব দেখালেন টাইগার সেনসেশন।

নিজেকে এখানেই সীমাবদ্ধ করে রাখেননি সাকিব। পরে অ্যারন ফিঞ্চের উইকেট তুলে নিয়ে প্রতিপক্ষকে চেপে ধরেন তিনি। শেষ পর্যন্ত তিন ওভারে ১৮ রান খরচায় নিজের ঝুলিতে মূল্যবান ২ উইকেট ভরেন বাংলাদেশ ক্রিকেটের উজ্জ্বল নক্ষত্র।

আইপিএল ক্যারিয়ারে ৫০ উইকেট লাভের পথে ইনিংসে এখনও ৫ উইকেটের দেখা পাননি বাংলাদেশ টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক। তবে ৩ উইকেট নেয়ার নজির আছে দুবার।

এর আগের ম্যাচে মুম্বাইয়ের বিপক্ষে দলনায়ক রোহিত শর্মাকে আউট করে টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে উইকেটের ‘ট্রিপল সেঞ্চুরি’ করেন সাকিব। ডোয়াইন ব্রাভো, লাসিথ মালিঙ্গা, সুনিল নারাইন, শহীদ আফ্রিদিদের পর পঞ্চম বোলার হিসেবে এ কীর্তি গড়েন তিনি। টি-টোয়েন্টি ক্রিকেটে সাকিবের উইকেট সংখ্যা এখন ৩০২।

একই সঙ্গে ডোয়াইন ব্রাভোর পর দ্বিতীয় অলরাউন্ডার হিসেবে টি-টোয়েন্টিতে চার হাজার রান এবং ৩০০ উইকেট শিকারির অভিজাত ক্লাবে ঢোকেন ৩১ বছর বয়সী এ বাঁহাতি স্পিনার।

আইপিএলে শীর্ষ ৫ উইকেট শিকারি-

নাম- ম্যাচ- উইকেট সংখ্যা

লাসিথ মালিঙ্গা- ১১০- ১৫৪

অমিত মিশ্র- ১২৮- ১৩৪

পিযুষ চাওলা- ১৩৫- ১৩১

হরভজন সিং- ১৪০- ১২৯

ডোয়াইন ব্রাভো- ১১২- ১২৮

ঘটনাপ্রবাহ : আইপিএল ২০১৮

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter