পারল না বাংলাদেশ

প্রকাশ : ২৭ এপ্রিল ২০১৮, ২০:০০ | অনলাইন সংস্করণ

  স্পোর্টস রিপোর্টার

শিরোপা জেতার পর উল্লাসে তুর্কমেনিস্তান

এবারের স্বপ্ন অপূর্ণই থেকে গেল ফেভারিট হিসেবে টুর্নামেন্ট শুরু করা বাংলাদেশ দলের। তুর্কমেনিস্তানের কাছে হেরে রানার্সআপ হয়ে সন্তুষ্ট থাকতে হলো গতবারের চ্যাম্পিয়ন লাল-সবুজের দলকে। 

শুক্রবার মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে বঙ্গবন্ধু এশিয়ান সিনিয়র মেনস সেন্ট্রাল জোন ইন্টারন্যাশনাল ভলিবলের দ্বিতীয় আসরের ফাইনালে বাংলাদেশকে ৩-১ সেটে হারিয়ে শিরোপা জিতেছে তুর্কমেনিস্তান।

খেলার শুরু থেকেই তুর্কমেনিস্তান এগিয়ে ছিল। তবে বাংলাদেশও সমানভাবে লড়াই চালিয়ে যায়। প্রথম সেট ২৬-২৪ ব্যবধানে জেতে বাংলাদেশ। কিন্তু এর পরপর তিন সেটই জিতে নেয় তুর্কমেনিস্তান।

দ্বিতীয় সেটে ২৫-২০ ব্যবধানে হারে বাংলাদেশ। আর তৃতীয় সেটে হারে ২৫-২১ ব্যবধানে। সবশেষ চতুর্থ সেটে বাংলাদেশকে ২৫-১৭ পয়েন্টে হারিয়ে শিরোপা নিশ্চিত করে তুর্কমেনিস্তান। সোনালি ট্রফির সঙ্গে টুর্নামেন্টে পাঁচটি পুরস্কারের তিনটিই জিতে নিয়েছে তুর্কমেনিস্তান।

টুর্নামেন্টে বেস্ট স্পাইকার বাংলাদেশের মাসুদ হোসেন, বেস্ট ব্লকার সজিবুর রহমান, বেস্ট সেটার তুর্কমেনিস্তানের ইসকান্দেরভ, বেস্ট লিবারু একই দলের আমান্দুদিয়েভ এবং মোস্ট ভেল্যুয়েবল প্লেয়ার তুর্কমেনিস্তানের নুরিয়েভ দিদার।

খেলা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এ সময় ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি একেএম রহমতুল্লাহ এমপি, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন এমপি, স্থানীয় সংসদ সদস্য আলহাজ ইলিয়াস মোল্লাহ্, এফবিসিসিআইয়ের সভাপতি সফিউল ইসলাম মহিউদ্দিন, যুব মহিলা লীগের সভানেত্রী নাজমা আক্তার এমপি, ভলিবল ফেডারেশনের সভাপতি মো. আতিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০১৬ সালে কিরগিজস্তানকে হারিয়ে এই আসরে প্রথম শিরোপা জয়ের স্বাদ পেয়েছিল বাংলাদেশ।