চেন্নাইকে হারিয়ে দ্বিতীয় জয় পেল মুস্তাফিজবিহীন মুম্বাই

  স্পোর্টস ডেস্ক ২৯ এপ্রিল ২০১৮, ০০:৩৭ | অনলাইন সংস্করণ

মুম্বাই

পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা চেন্নাই সুপার কিংসকে ৮ উইকেটে হারিয়েছে কাটার মাষ্টার মুস্তাফিজুর রহমানের দল মুম্বাই ইন্ডিয়ান্স।

আগের ৬ ম্যাচে মাত্র একটিতে জিতে পয়েন্ট টেবিলের তলানিতে ছিল মুম্বাই। তাই ঘুরে দাঁড়ানোর ম্যাচে মোস্তাফিজকে বাদ দিয়েই একাদশ সাজায় মুম্বাই। বাদ দেয়া হয় আরেক অভিজ্ঞ ক্রিকেটার কাইরন পোলার্ডকেও।

তাদের পরিবর্তে দলে সুযোগ পান জেপি ডুমিনি এবং বেন কাটিং। আর তাদের নিয়ে আইপিএলে নিজেদের দ্বিতীয় জয় তুলে নিল রোহিত শর্মার দল। চেন্নাইর দেয়া ১৭০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে বেশ ভালো সূচনা করেন মুম্বাইর দুই ওপেনার সুর্যকুমার যাদব ও এভিন লুইস।

উদ্বোধনী জুটিতে ৬৯ রান তোলেন এই দুই ওপেনার। ৪৪ রান করে হরভজনের বলে আউট হন যাদব। তারপর দলের হাল ধরেন অভিজ্ঞ রোহিত শর্মা। এভিন লুইসের সঙ্গে ৫৯ রানের জুটি গড়ে দলকে জয়ের বন্দরে এগিয়ে নেয়ার কাজটা করেন অধিনায়ক রোহিত।

কিন্তু ম্যাচের ১৭তম ওভারে এভিন লুইস আউট হলে বিপদে পড়ে মুম্বাই। শেষ তিন ওভারে জয়ের জন্য মুম্বাইর দরকার ছিল ৩৭ রান। ১৮তম ওভারে শেন ওয়াটসনের বলে ১৮ রান নিয়ে ম্যাচ জমিয়ে তোলেন হার্দিক পান্ডিয়া ও রোহিত শর্মা।

১৯তম ওভারে শার্দুল ঠাকুরের ওভারে চারটি চার মেরে ম্যাচ নিজেদের করে নেন রোহিত। শেষ ওভারে জয়ের জন্য দরকার ছিল পাঁচ রান। দুই বল হাতে রেখে কাঙ্খিত লক্ষ্যে পৌছে যায় মুম্বাই। ৫৬ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন রোহিত শর্মা।

এর আগে পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে চেন্নাই ৫ উইকেট হারিয়ে সংগ্রহ করেছে ১৬৯ রান। শুরুতে ১১ বলে ১২ রান করে আউট হয়ে যান ওয়াটসন। ৩৫ বলে ৪৬ রান করেন রাইডু।

৪৭ বলে অপরাজিত ৭৫ রান করে চেন্নাই'র ত্রাতা হিসেবে আবির্ভুত হন সুরেশ রায়না। ৬টি বাউন্ডারির সঙ্গে ৪টি ছক্কার মারও মারেন ভারতের মিডল অর্ডারের এই মারকুটে ব্যাটসম্যান।

শেষের দিকে মহেন্দ্র সিং ধোনি ২১ বলে করেন ২৬ রান করলে ১৬৯ রানের লড়াকু সংগ্রহ পায় চেন্নাই। মিচেল ম্যাকক্লেনঘান, ক্রুনাল পান্ডিয়া নেন ২টি করে উইকেট। হার্দিক পান্ডিয়া নেন বাকি উইকেটটি ।

ঘটনাপ্রবাহ : আইপিএল ২০১৮

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter