পুরস্কার মূল্য অনেক কম, ক্ষুব্ধ ফেদেরার

  স্পোর্টস ডেস্ক ৩০ এপ্রিল ২০১৮, ২১:১৮ | অনলাইন সংস্করণ

রজার ফেদেরার

নতুন করে টেনিসে পুরস্কার মূল্য বাড়ানোর দাবি করলেন রজার ফেদেরার।চলতি বছরের জানুয়ারি মাসে রটারডাম ওপেন চলার সময় পুরস্কার মূল্য বাড়ানোর দাবি করেছিলেন রজার।

তার পরেই খেলোয়াড়দের জন্য ডাকা এক সভায় একই দাবি করেন নোভাক জোকোভিচও।ফেদেরার আবার নতুন করে একই দাবি শুধু তুললেন না। সঙ্গে তিনি এটা নিয়ে নিজের হতাশাও স্পষ্ট করলেন।

যুক্তরাষ্ট্রের একটি দৈনিককে দেয়া সাক্ষাৎকারে ফেদেরার বলেন, আমার তো মনে হয় আগামী একশ বছরেও গ্র্যান্ড স্ল্যাম সংগঠকদের সঙ্গে কোনও চুক্তি হবে না এটা নিয়ে। চিরকাল শুধু আলোচনাই হয়ে যাবে।

ফেডেরার স্পষ্ট কথা, আমরা আরও পুরস্কার মূল্য চাই। কিন্তু ওরা চিরকাল কমই দিয়ে যাবে। এটাই যেন নিয়ম হয়ে গিয়েছে।

আরও বলেন, আমাদের গ্র্যান্ড স্ল্যামের মতো টুর্নামেন্ট দরকার। ওদেরও কিন্তু আমাদের ছাড়া চলবে না। অথচ খেলোয়াড়দের দিকটা ভাবাই হয় না। যত দূর মনে পড়ছে পাঁচ-ছ’বছর আগেই পুরস্কার মূল্য বাড়ানো জন্য আমি বলেছিলাম। অনেক আলোচনাও হয়েছিল। কিন্তু ছবিটা আগের মতোই রয়ে গেল। অথচ অনেক টুর্নামেন্টেই এখন নতুন নতুন স্পনসর আসছে। ওদের আর্থিক লাভও আগের থেকে বেড়েছে।

ফেদেরারের বেশি খারাপ লাগে যাঁদের র‌্যাঙ্কিং কম তাঁদের কথা ভাবলে। পরিষ্কার বলেছেনও সে কথা, যারা একশো থেকে দেড়শো র‌্যাঙ্কিংয়ের মধ্যে আছে তারা অনেক কষ্ট করে টেনিসটা খেলে। ওদের কথাই বা ভাবা হবে না কেন? আমরা যারা র‌্যাঙ্কিংয়ে উপরের দিকে আছি তারা নানাভাবে প্রচুর আয় করি। কিন্তু অন্যদের অবস্থা সত্যিই খারাপ।

সুইস মহাতারকা আরও বলেছেন, আয়োজকরা টুর্নামেন্টের এক সপ্তাহ খরচ কমানোর জন্য উন্মুখ থাকে। আর সেটা করে আমাদের পারিশ্রমিক একই রেখে দিয়ে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter