‘কোহলির চেয়েও বড় ছক্কা হাঁকাতে পারি’

  স্পোর্টস ডেস্ক ০৩ মে ২০১৮, ২১:২৪ | অনলাইন সংস্করণ

বিরাট কোহলি

বিরাট কোহলিকে আগামী দিনের শচীন টেন্ডুলকার হিসেবে বিবেচনা করা হয়। তার ব্যাটিংয়ে মুগ্ধ ক্রিকেট বিশ্ব। টিম ইন্ডিয়ার এ অধিনায়কের চেয়েও নিজেকে বড় তারকা দাবি করে বসলেন আফগানিস্তানের ওপেনার মোহম্মদ শেহজাদ।

এ আফগান ক্রিকেটার উচ্চতায় ৫ ফুট ৮ ইঞ্চি, ওজন ৯০ কেজি। এই ভারী শরীর নিয়েই আফগানিস্তানের হয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ রানের মালিক শেহজাদ। তিনি বলেন, আমি শরীরচর্চা করি। কিন্তু খাওয়ায় কোনও বাধা-নিষেধ নেই। আমাকে যদি বিরাটের মতো একটি ফিটনেস রুটিন দেওয়া হয়, তা কোনোও ভাবেই মেনে চলতে পারব না। কিন্তু ওজন কমানোর চেষ্টা করছি।

শরীর ফিট রাখতে খাওয়ার মেনু বদলানোর মানসিকতা নেই শেহজাদের। পরিমিত খাদ্য গ্রহণের পরামর্শ দেয়া হলে তিনি বলেন, এই ওজন নিয়েই যদি বিরাটের থেকে ভালো ছক্কা হাঁকাতে পারি, তাহলে ফিট থাকার জন্য এত পরিশ্রম কেন করব?

২০০৯ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় শেহজাদের। প্রায় দশ বছরের ক্রিকেট ক্যারিয়ারে ৬৯টি ওয়ানডে ম্যাচ খেলে চার সেঞ্চুরিতে ২২৩৯ রান করেন শেহজাদ। টি-টোয়েন্টির ৬০ ম্যাচে এক সেঞ্চুরিতে ৩১.৮৫ গড়ে ১৮১৬ রান করেন আফগানিস্তানের এ উইকেটকিপার ব্যাটসম্যান।

ঘটনাপ্রবাহ : আইপিএল ২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter