ভারতের বিপক্ষে ম্যাচ বাড়ছে বাংলাদেশের

  যুগান্তর রিপোর্ট ০৪ মে ২০১৮, ০৯:৫৮ | অনলাইন সংস্করণ

বাংলাদেশ,

ভৌগোলিকভাবে পাশাপাশি অবস্থান বাংলাদেশ ও ভারতের। ক্রিকেটীয় সম্পর্কেও দেশ দুটি পড়শি। তবে এখন পর্যন্ত তা আক্ষরিক অর্থই বহন করে চলেছে! টেস্ট স্ট্যাটাস প্রাপ্তির পর নদীতে অনেক জল গড়ালেও অতৃপ্তি থেকে যাচ্ছে টাইগারদের। দেড় যুগের পথচলায় ভারতের বিপক্ষে যথেষ্ট খেলার সুযোগই যে পাননি তারা।

অন্য দেশের সঙ্গে বড়পরিসরে সিরিজ আয়োজন করলেও বাংলাদেশের বিপক্ষে ছোট সিরিজও নিয়মিত খেলেনি ভারত। আইসিসির ভবিষ্যৎ সফর পরিকল্পনায় (এফটিপি) এ নিয়ে চায়ের কাপে কম ঝড় ওঠেনি। অবশেষে পাওয়া গেল নতুন সূর্যোদয়ের আভাস।

সামনে বাংলাদেশের বিপক্ষে বেশ কয়েকটি দ্বিপক্ষীয় সিরিজ খেলবে ভারত। জানালেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন।

গেল সপ্তাহে কলকাতায় অনুষ্ঠিত হয়েছে আইসিসির সভা। সেখানে উপস্থিত ছিলেন নিজামউদ্দিন। দেশে ফিরে বৃহস্পতিবার সাংবাদিকদের মুখোমুখি হন তিনি। বিসিবি এ কর্মকর্তা জানান, অতীতের তুলনায় আগামীতে ভারতের সঙ্গে আমাদের খেলা বেশি হবে। বেশি বেশি দ্বিপক্ষীয় সিরিজ হবে।

অবশ্য সিরিজগুলো নিয়ে পরিষ্কার করে কিছু বলেননি সুজন। তবে দেশের ক্রীড়াঙ্গনে রব, আগামী দুই বছরে হোম অ্যান্ড অ্যাওয়ে ভিত্তিতে ভারতের বিপক্ষে তিনটি সিরিজ খেলবে বাংলাদেশ।

২০০০ সালে ১০ নভেম্বর ভারতের বিপক্ষে উদ্বোধনী টেস্ট খেলে বাংলাদেশ। এর পর ক্রিকেটের অভিজাত সংস্করণে প্রায় ১৮ বছর পথ চলেছে টাইগাররা। এ সময়ে মাত্র ছয়টি টেস্ট সিরিজ খেলেছে দুই দেশ। এর মধ্যে বাংলাদেশের মাটিতে ৫টি হলেও ভারতে হয়েছে মাত্র একটি।

সবশেষ গত বছর হায়দরাবাদে একটি টেস্ট খেলে বাংলাদেশ ও ভারত। তবে মাত্র একটি টেস্টের কারণে একে সিরিজ আখ্যা দেয়া যায় না।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter