আবারও টি–টোয়েন্টিতে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব 
jugantor
আবারও টি–টোয়েন্টিতে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব 

  স্পোর্টস ডেস্ক  

১১ আগস্ট ২০২১, ১৫:১৭:২২  |  অনলাইন সংস্করণ

অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশের প্রাপ্তির শেষ নেই। ৪-১ ব্যবধানে অজিদের হারিয়ে টাইগাররা বিশ্বকে নিজেদের শক্তি-সামর্থ সম্পর্কে জানান দিয়েছে আরেকবার।

দলীয় পারফরমেন্সের পাশাপাশি এই সিরিজে বেশ কয়েকজনের ব্যক্তিগত নৈপূণ্যও ছিল অসাধারণ। তাদেরই একজন সাকিব আল হাসান। অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টিতেও হয়েছেন সিরিজ–সেরা। এর মধ্য দিয়ে আইসিসির টি–টোয়েন্টির অলরাউন্ডারদের মধ্যে আবারও শীর্ষে উঠে এসেছেন দেশসেরা এই অলরাউন্ডার।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্যাটে-বলে দারুণ করেন সাকিব। এই পারফরমেন্সই টি-টোয়েন্টির অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ের সিংহাসন পুনরুদ্ধার করতে পেরেছেন সাকিব। তিন বছরেরও বেশি সময় সিংহাসন ছাতছাড়া ছিল এই অলরাউন্ডারের।

আইসিসি বুধবার র‍্যাঙ্কিংয়ের সপ্তাহিক হালনাগাদ তথ্য প্রকাশ করে। যেখানে সাকিব ছাড়িয়ে গেছেন আফগানিস্তানের মোহাম্মদ নবিকে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজে শেষ চার ম্যাচের পারফরম্যান্স দিয়ে ৩৪ রেটিং পয়েন্ট পান সাকিব। এই রেটিং পয়েন্ট তাকে শীর্ষস্থানে নিয়ে গেছে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে এই সংস্করণে প্রথম খেলোয়াড় হিসেবে ন্যূনতম ১০০ উইকেট ও ১০০০ রান করার রেকর্ড গড়েন সাকিব। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে তৃতীয় সর্বোচ্চ উইকেট ও দ্বিতীয় সর্বোচ্চ রান তুলে সিরিজসেরা হন সাকিব।

আবারও টি–টোয়েন্টিতে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব 

 স্পোর্টস ডেস্ক 
১১ আগস্ট ২০২১, ০৩:১৭ পিএম  |  অনলাইন সংস্করণ

অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশের প্রাপ্তির শেষ নেই।  ৪-১ ব্যবধানে অজিদের হারিয়ে টাইগাররা বিশ্বকে নিজেদের শক্তি-সামর্থ সম্পর্কে জানান দিয়েছে আরেকবার। 

দলীয় পারফরমেন্সের পাশাপাশি এই সিরিজে বেশ কয়েকজনের ব্যক্তিগত নৈপূণ্যও ছিল অসাধারণ।  তাদেরই একজন সাকিব আল হাসান।  অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টিতেও হয়েছেন সিরিজ–সেরা।  এর মধ্য দিয়ে আইসিসির টি–টোয়েন্টির অলরাউন্ডারদের মধ্যে আবারও শীর্ষে উঠে এসেছেন দেশসেরা এই অলরাউন্ডার।  

অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্যাটে-বলে দারুণ করেন সাকিব।  এই পারফরমেন্সই টি-টোয়েন্টির অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ের সিংহাসন পুনরুদ্ধার করতে পেরেছেন সাকিব।  তিন বছরেরও বেশি সময় সিংহাসন ছাতছাড়া ছিল এই অলরাউন্ডারের।

আইসিসি বুধবার র‍্যাঙ্কিংয়ের সপ্তাহিক হালনাগাদ তথ্য প্রকাশ করে।  যেখানে সাকিব ছাড়িয়ে গেছেন আফগানিস্তানের মোহাম্মদ নবিকে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজে শেষ চার ম্যাচের পারফরম্যান্স দিয়ে ৩৪ রেটিং পয়েন্ট পান সাকিব।  এই রেটিং পয়েন্ট তাকে শীর্ষস্থানে নিয়ে গেছে।  

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে এই সংস্করণে প্রথম খেলোয়াড় হিসেবে ন্যূনতম ১০০ উইকেট ও ১০০০ রান করার রেকর্ড গড়েন সাকিব।  অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে তৃতীয় সর্বোচ্চ উইকেট ও দ্বিতীয় সর্বোচ্চ রান তুলে সিরিজসেরা হন সাকিব।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

ঘটনাপ্রবাহ : অস্ট্রেলিয়া-বাংলাদেশ টি২০ সিরিজ ২০২১

১০ আগস্ট, ২০২১