রোজা রেখে ফাইনালে রিয়ালের বিপক্ষে খেলবেন সালাহ-মানে

  স্পোর্টস ডেস্ক ০৫ মে ২০১৮, ০৯:২৭ | অনলাইন সংস্করণ

সালাহ,

রোমার বিপক্ষে ৭-৬ গোলের অগ্রগামিতায় চ্যাম্পিয়নস লিগের ফাইনালে স্থান করে নিয়েছে লিভারপুল। আগামী ২৬ মে ইউক্রেনের কিয়েভে শিরোপা নির্ধারণী ম্যাচে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে দলটি।

তা অনুযায়ী পবিত্র রমজান মাসের মাঝপথে হবে ফাইনালি লড়াই। যাতে রোজা রেখে খেলবেন অলরেডসদের তিন সপুারস্টার মোহাম্মদ সালাহ, সাদিও মানে ও এমরি ক্যান।

আগামী ১৫ মে শুরু হবে রমজান। বিশ্বের তাবৎ মুসলিমদের কাছে মাসটি বরাবরই আলাদা গুরুত্ব ও তাৎপর্য বহন করে। এবারও তার ব্যত্যয় ঘটবে না নিশ্চয়ই। ইবাদত বন্দেগির মাধ্যমে মহান রাব্বুল আলামিন আল্লাহ তা’আলার নৈকট্য লাভে মত্ত থাকেন তারা।

লিভারপুলে রয়েছেন তিনজন মুসলিম-সালাহ, মানে ও এমরি। এ ত্রয়ী নিবেদিত মুসলিম। মাঝেমধ্যেই সেজদা প্রদানের মাধ্যমে গোল উদযাপন করেন তারা। মর্যাদার লিগের ফাইনালে রোজা রেখেই খেলবেন তিন এ গোলস্কোরার।

রিয়ালেও রয়েছেন একজন মুসলিম-আছরাফ হাকিমি। ওই দিন রোজা রাখতে পারেন তিনিও।

দোর্দণ্ড প্রতাপে ফাইনালে উঠেছে রিয়াল। সেখানে শেষ ম্যাচে স্বরূপে দেখা না গেলেও পুরো টুর্নামেন্টে ছন্দময় ফুটবল খেলেছে লিভারপুল। অবশ্য শিরোপার লড়াইয়ে পরিষ্কার ফেভারিট লস ব্লাঙ্কোজরা। তবে চূড়ান্ত লড়াইয়ে তাদের হারাতে পারবে অলরেডসরা বলে মনে করেন ইংলিশ দলটির অন্যতম গোলমেশিন মানে।

এখন পর্যন্ত রেকর্ড ১২বার ইউরোপ সেরা টুর্নামেন্টের টাইটেল জিতেছে রিয়াল। আর ৫বার তা শোকেসে ভরেছে লিভারপুল। এবার তা কে জেতে এখন তা-ই দেখার।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter