দিল্লিকে হারিয়ে শীর্ষে সাকিবদের হায়দরাবাদ

  স্পোর্টস ডেস্ক ০৬ মে ২০১৮, ০০:০৯ | অনলাইন সংস্করণ

অ্যালেক্স হেলস

শনিবার সন্ধ্যার আগেও শীর্ষে ছিল সাকিব আল হাসানদের সানরাইজার্স হায়দরাবাদ। দিনের প্রথম খেলায় বিরাট কোহলির নেতৃত্বাধীন রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে হারিয়ে শীর্ষে উঠে যায় চেন্নাই সুপার কিংস। রাতের খেলায় দিল্লিকে ৭ উইকেটে হারিয়ে চেন্নাইকে হটিয়ে ফের শীর্ষে উঠে যায় সাকিবদের হায়দরাবাদ।

এই জয়ে ৯ খেলায় ৭ জয়ে ১৪ পয়েন্ট নিয়ে সবার ওপরে হায়দরাবাদ। এক ম্যাচ বেশি খেলে ১৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে চেন্নাই। ৯ খেলায় ১০ পয়েন্ট নিয়ে তিনে অবস্থান কলকাতার।

সাকিবদের শীর্ষে উঠার দিনে কপাল পুড়েছে দিল্লি ডেয়ারডেভিলসের। এদিন হেরে যাওয়ায় আইপিএলের চলতি ১১তম আসর থেকে ছিটকে গেল দিল্লি। দিল্লির শেষ চার ম্যাচ এখন হয়ে দাঁড়িয়েছে নিয়ম রক্ষার।

শনিবার বাঁচা-মরার লড়াইয়ের ম্যাচে আগে ব্যাট করে ৫ উইকেটে ১৬৩ রান সংগ্রহ করে দিল্লি। দলের হয়ে পৃথ্বী করেন ৬৫ রান। এছাড়া ৪৪ রান করেন দলীয় অধিনায়ক শ্রেয়স আয়ার। শেষ দিকে ১৩ বলে ২৩ রান করেন বিজয় শঙ্কর।

টার্গেট তাড়া করতে নেমে ১ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় হায়দরাবাদ। দলের জয়ে ৪৫ রান করেন ওপেনার অ্যালেক্স হেলস। ৩৩ ও ৩১ রান করে করেন শেখর ধাওয়ান ও অধিনায়ক কেন উইলিয়ামসন। শেষ দিকে ১২ বলে ২৭ রানে করে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন ইউসুফ পাঠান।

হায়দরাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে ব্যাটিংয়ে নেমেই শুরুতে বিপদে পড়ে যায় দিল্লির দলটি। দুর্ভাগ্যবশত রান আউটের ফাঁদে পড়েন গ্ল্যান ম্যাক্সওয়েল।

আইপিএলের চলতি আসরে প্রত্যাশিত পারফরম্যান্স করতে পারেননি ম্যাক্সওয়েল। শনিবারের আগে ৮ ম্যাচ খেলে ১৩১ রান করা এ অস্ট্রেলিয়ান অলরাউন্ডার এদিন ফেরেন মাত্র ২ রানে।

তার বিদায়ের পর ব্যাটিংয়ে ঝড় তুলেন পৃথ্বী সো। ১৮ বছরের এই তরুণ শনিবার হায়দরাবাদে দানবীয় ব্যাটিং করেন। ২৫ বলে ফিফটি তুলে নেয়া ভারতীয় এই তরুণ ওপেনারকে ফেরান রশিদ খান। তার আগে ৩৬ বলে তিন ছক্কা এবং ছয় বাউন্ডারিতে ৬৫ রান করে যান মহারাষ্ট্রে জন্ম নেয়া এই ক্রিকেটার।

এরপর দলকে এগিয়ে নিতে লড়াই চালিয়ে যান অধিনায়ক শ্রেয়স আয়ার। সাজঘরে ফেরার আগে ৩৬ বলে তিন চার ও দুই ছক্কায় ৪৪ রান করে ফেরেন তিনি।

ঘটনাপ্রবাহ : আইপিএল ২০১৮

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.