খেলাধুলার অভাবেই শিশুরা নষ্ট হয়ে যাচ্ছে: কোহলি

  স্পোর্টস ডেস্ক ০৬ মে ২০১৮, ১৮:২৪ | অনলাইন সংস্করণ

শিশুদের সঙ্গে বিরাট কোহলি

বিশ্বায়নের এ যুগে হাতের নাগালে ইন্টারনেট, ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো সহজলভ্য হওয়ায় সুবিধা যেমন হয়েছে, ঠিক তেমনি অসুবিধেও হয়েছে।

প্রযুক্তির এ উন্নয়নের আগে পড়াশুনার পাশাপাশি খেলাধুলাই ছিল শিশুদের অবসর কাটানোর এক মাত্র মাধ্যম। পড়াশুনার পাশাপাশি খেলাধুলায় শিশুরা মগ্ন থাকায় তাদের মেধা বিকশিত হয়েছে ক্রমান্বয়ে।

কিন্তু বিশ্বায়নের এ যুগে শিশুরা খেলাধুলা ছেড়ে ইন্টারনেটে আসক্ত হচ্ছে। যার ফলে তারা পড়াশুনায় মনোযোগী না হয়ে জড়িয়ে যাচ্ছে সামাজিক অপকর্মে। আর এ অবস্থা থেকে উত্তরণে শিশুদের খেলাধুলা বাধ্যতামূলক করা দরকার বলছেন ভারতের জনপ্রিয় ক্রিকেটার বিরাট কোহলি।

ভারতীয় এক সংবাদমাধ্যমকে সাম্প্রতিক দেয়া সাক্ষাৎকারে কোহলি বলেন, আমরা সারা সপ্তাহ মাঠে খেলতাম। সপ্তাহের শেষে এক বা দুই দিন কোনও স্পোর্টস কমপ্লেক্সে সারা দিনের জন্য খেলতে যেতাম। প্রযুক্তি আসলে একটা নেশার মতো। আর যে কোনও ব্যাপারে বাড়াবাড়ি বিপদ ডেকে আনতে পারে। বাচ্চাদের একটা রুটিনের মধ্যে রাখতে হবে। সেই রুটিনে মাঠে খেলতে যাওয়া বাধ্যতামূলক।

খেলাধুলার প্রতি তরুণ প্রজন্মকে উৎসাহ যোগাতে নিজের কৈশোরের উদাহারন টেনে কোহলি বলেন, বোর্ডের পরীক্ষা দেওয়ার সময়ও আমি নিয়মিত খেলাধুলা করতে যেতাম। খেলাধুলা আমাকে সব সময়ই টেনশনমুক্ত থাকতে সাহায্য করেছে। খেলতাম বলেই পরীক্ষার দুশ্চিন্তামুক্ত থাকতে পারতাম।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter