গেইলকে এত ছোট টার্গেট দিলে হয়?

প্রকাশ : ০৬ মে ২০১৮, ২২:১৫ | অনলাইন সংস্করণ

  স্পোর্টস ডেস্ক

সাম্প্রতিক সময়ে ক্রিস গেইল ফর্মের তুঙ্গে রয়েছেন। আইপিএলের চলমান আসরে সর্বশেষ পাঁচ ম্যাচে ক্যারিবীয় এই ব্যাটিং দানবের সংগ্রহ ৬০.৪ গড়ে ৩০২ রান। এমন ফর্মে থাকা গেইলদের কিংস ইলেভেন পাঞ্জাবকে ১৫৩ রানের টার্গেট দিল রাজস্থান রয়েল।

রোববার ইন্দোরের হলকার ক্রিকেট স্টেডিয়ামে টসে হেরে আগে ব্যাটিংয়ে নেমে জস বাটলারের (৫১) ফিফটিতে ৯ উইকেট  হারিয়ে ১৫২ রান সংগ্রহ করে রাজস্থান। এছাড়া ২৮ ও ২৪ রান করে করেন স্যামসন ও গোপাল।

ব্যাটিংয়ে নেমে স্কোর বোর্ডে ১ রান তুলতেই ওপেনার আর্চি শর্টের উইকেট হারিয়ে প্রাথমিক বিপর্যয়ে পড়ে যায় রাজস্থান। এরপর ওয়ানডাউনে খেলতে নামা আজিঙ্কা রাহানেকে দুর্দান্ত এক ক্যাচে ফেরান ক্রিস গেইল। 

দলীয় ৩৫ রানে চতুর্থ ওভারে অক্ষর প্যাটেলের বলে ফরোয়ার্ডে ক্যাচ তুলে দেন রাহানে। শূন্যে ভেসে উঠা বলটিকে তালুবন্দি করতে শরীর হাওয়ায় ভাসিয়ে দিয়ে ক্যচটি লুফে নেন গেইল। চল্লিশ ছুঁই ছুঁই গেইলের এমন অসাধারণ ক্যাচে আত্মবিশ্বাস চাঙ্গা হয় পাঞ্জাব। 

তিন উইকেটে ৮৪ রান করা রাজস্থান, পরের ৪৫ রানে ৫ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায়। শেষ দিকে শ্রেয়াস গোপালের ১৬ বলে করা ২৪ রানে ভর করে ১৫২ রানে গিয়ে পৌঁছায় রাজস্থান। পাঞ্জাবের হয়ে ৪ ওভারে ২৭ রানে ৩ উইকেট নেন  আফগান তরুণ মুজিব উর রহমান।