কানাডায় আফ্রিদির ক্রিকেট ক্লাব

  স্পোর্টস ডেস্ক ০৮ মে ২০১৮, ১৯:৪০ | অনলাইন সংস্করণ

শহীদ আফ্রিদি

বিশ্বের দ্বিতীয় বৃহত্তম দেশ কানাডা। যা উত্তর আমেরিকার উত্তরাঞ্চলের অধিকাংশ এলাকা জুড়ে অবস্থিত। আর এই কানাডায় ক্রিকেট জনপ্রিয় করতে কাজ করতে যাচ্ছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি।

কানাডায় ক্রিকেটার তৈরির লক্ষ্যে টরোন্টোতে ক্লাব খুলছেন পাকিস্তানের এ সাবেক অধিনায়ক। আগামী ১৯ মে থেকে শুরু হতে যাওয়া স্থানীয় টরোন্টো ও জেলা লিগে প্রতিদ্বন্দ্বিতা করবে আফ্রিদির এই ক্লাব।

পাকিস্তানের অলরাউন্ডার আফ্রিদি বলেন, কানাডায় সর্বশেষ সফরে সেখানকার মেয়র জন টরি এবং ক্যাথলিন ওয়েনের সঙ্গে কানাডায় ক্রিকেট উন্নয়নে আলোচনা হয়েছে। কানাডায় ক্রিকেট উন্নয়নে আমি তাদের পাশে থাকার প্রতিশ্রুতি দিয়েছি।

তারকা এ ক্রিকেটার আরও বলেন, কানাডার যুবকদের মধ্যে ক্রীড়া উন্নয়ন করা খুবই গুরুত্বপূর্ণ। এজন্য ‘আফ্রিদি ক্রিকেট ক্লাব’ নামে একটি ক্লাব চালু করেছি।

আফ্রিদির এই ক্লাবটির অধিনায়ক এবং পরামর্শদাতা হিসেবে নেয়া হয়েছে কানাডার জাতীয় দলের সাবেক অধিনায়ক রিজোয়ান চিমাকে। তিনি কানাডার হয়ে ৪১টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন এবং লেভেল-২ কোচিং সম্পন্ন করেছেন।

জেনারেল ম্যানেজার হিসেবে নিয়োগ দেয়া হয়েছে আমিন হককে।

রিজোয়ান চিমা বলেন, আমি ক্লাবের একটি অংশ হতে পেরে নিজেকে গর্বিত মনে করছি। আমাকে দলটির নেতৃত্ব দেয়ার জন্য নির্বাচিত করায় সম্মানিত। আমরা কয়েকজন ক্রিকেটারের সঙ্গে চুক্তি করেছি। যারা কানাডার জাতীয় দল এবং যুব দলগুলোর হয়ে খেলছে। আমরা একটি ভালো মানের দল গঠনের চেষ্টা চালিয়ে যাচ্ছি।

শহীদ আফ্রিদির ক্লাবের হয়ে যারা খেলবেন: রিজোয়ান চিমা, স্যাটসিসমন্ত্রিত ধীন্দস, সিভিল পারভেজ, আম্মার খালিদ, আসাদ জায়েদী, মাহিল অরশাদ, সাইমন পারভেজ, মোজাম্মেল আলী, আলী ইরফান, মুদাসির আলী ও ইয়েস প্যাটেল।

ওয়াল্ড টি-টোয়েন্টির খেলা শেষে আফ্রিদির নিজেরও খেলার কথা রয়েছে তার ক্লাবের হয়ে।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter