মোস্তাফিজকে ছাড়া মুম্বাই খেলার সাহস পাচ্ছে কোথায়?

  স্পোর্টস ডেস্ক ১০ মে ২০১৮, ১২:১৫ | অনলাইন সংস্করণ

মোস্তাফিজ,

অবশেষে জেগে উঠেছে মুম্বাই ইন্ডিয়ানস। হারের বৃত্তে ঘুরপাক খেতে খেতে জয়ের ধারায় ফিরেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। টানা তিন জয়ে প্লে অফে খেলার সম্ভাবনা টিকিয়ে রেখেছে তারা।

তবে কপাল পুড়েছে বাংলাদেশ বোলিং বিস্ময় মোস্তাফিজুর রহমানের। টানা পাঁচ ম্যাচে বসে থাকলেন তিনি।

এ মুহূর্তে ১১ ম্যাচে ৫ জয়ে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের চারে আছে মুম্বাই। এর মধ্যে প্রথম ৬ ম্যাচেই মাঠে নেমেছিলেন দ্য ফিজ, ভালোও করেছিলেন। তা দুর্দান্ত করেও একাদশের বাইরে কেন তিনি?

স্বাভাবিকভাবেই প্রশ্নটা সামনে এসেছে। অনেকে এর সমালোচনাও করেছেন। আইপিএল বিশ্লেষক আকাশ চোপড়া তো সাফ জানিয়ে দিয়েছিলেন, মোস্তাফিজ ছাড়া খুব বেশি দূর এগোতে পারবে না মুম্বাই।

মনে হয়, তার কথার বিপক্ষেই এবার ভেটো দিলেন আরেক বিশ্লেষক জহির খান। এতদিন মোস্তাফিজের পক্ষে সাফাই গেয়ে এলেও এবার তার বিপক্ষেই ইনসুইঙ্গার ছুড়লেন তিনি, হার্দিক পান্ডিয়ার অলরাউন্ড সত্তা জেগে উঠেছে। ব্যাট-বলে দুই এন্ডেই দুর্দান্ত করছে। এখন পুরো ৪ ওভারই বল করছে সে। ও এ কাজটি স্বচ্ছন্দে করতে পারায় বেন কাটিংকে নিয়ে ব্যাটিংয়ে শক্তিমত্তা বাড়াচ্ছে মুম্বাই। এ অজি অলরাউন্ডারও তার কাজটিও মোটামুটিভাবে পালন করে যাচ্ছে। মূলত এ কারণেই মোস্তাফিজের মতো বোলারকে ছাড়াই খেলার সাহস দেখাতে পারছে দলটি।

চলমান আইপিএলে মুম্বাইয়ের হয়ে প্রথম ৬ ম্যাচেই মাঠে নামেন মোস্তাফিজ। বল হাতে প্রায় প্রতি মাচেই স্বমহিমায় উজ্জ্বল ছিলেন। তবে হারের ঘূর্ণি থেকে বের হতে পারছিল না দলটি। এতে বর্তমান চ্যাম্পিয়নদের প্লে অফে খেলা নিয়ে শঙ্কা দেখা দেয়।

ফলে একাদশে পরিবর্তন আনতে বাধ্য হয় মুম্বাই। কাটা পড়েন মোস্তাফিজ। সুযোগ মেলে কাটিংয়ের। ভাগ্যও বদলে যায় আইপিএল ইতিহাসে সফলতম দলটির। এর পর থেকেই মাঠের বাইরে টাইগার কাটার মাস্টার।

ঘটনাপ্রবাহ : আইপিএল ২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter