গেইলকেও ছাড়িয়ে গেলেন রিশব প্যান্ট

  স্পোর্টস ডেস্ক ১০ মে ২০১৮, ২২:৩২ | অনলাইন সংস্করণ

রিশব প্যান্ট

সেঞ্চুরি করে ক্রিস গেইলকেও ছাড়িয়ে গেলেন রিশব প্যান্ট। শুধু গেইলকেই নয়, শেন ওয়াটসনকেও ছাপিয়ে গেলেন দিল্লির এ তরুণ ওপেনার।

আইপিএলের চলতি আসরে তৃতীয় ব্যাটসম্যান হিসেবে সেঞ্চুরি করেছেন প্যান্ট। প্রথম সেঞ্চুরি করেছেন গেইল। সাকিবদের হায়দরাবাদের বিপক্ষে ৬৩ বলে ১০৪ রান করেন কিংস ইলেভেন পাঞ্জাবের এ ওপেনার।

দ্বিতীয় সেঞ্চুরি হাঁকান চেন্নাই সুপার কিংসের ওপেনার শেন ওয়াটসন। আইপিএলের ১৭তম ম্যাচে রাজস্থান রয়েলসের বিপক্ষে ৫৭ বলে ১০৬ রানের ইনিংস খেলেন অস্ট্রেলিয়ান এ অলরাউন্ডার।

গেইল-ওয়াটসনরা ১০৪ ও ১০৬ রানে থেমে গেলেও রিশব প্যান্ট খেলেন ১২৮ রানের অনবদ্য এক ইনিংস। শুধু সেঞ্চুরি করাই নয়, দিল্লির এই তরুণ ব্যাটসম্যান অসাধারণ খেলে যাচ্ছেন। তার দল একের পর এক পরাজয়ে পয়েন্ট টেবিলে তলানিতে পড়ে থাকলেও পিছিয়ে নেই প্যান্ট।

আইপিএলের চলমান আসরে ১১ ম্যাচে এক সেঞ্চুরি এবং দিন ফিফটিতে ৫২.১০ গড়ে ৫২১ রান করে বিরাট কোহলি, মহেন্দ্র সিং ধোনিকেও ছাড়িয়ে অন্যন্য চূড়ায় উঠে গেলন প্যান্ট।

বৃহস্পতিবার তার সেঞ্চুরিতে হায়দরাবাদের বিপক্ষে ৫ উইকেটে ১৮৭ রান সংগ্রহ করে দিল্লি। দলের হয়ে ৬৩ বলে ১৫ চার ও দৃষ্টিনন্দন ৭টি ছক্কার সাহায্যে ১২৮ রানের লড়াকু এক ইনিংস খেলেন প্যান্ট।

দিল্লির ফিরোজ শাহ কোটলায় চলতি আইপিএলের টসে জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় দিল্লি ডেয়ারডেভিলস।

ইনিংসের শুরুতে বোলিংয়ে এসেই দিল্লির জন্য মূর্তিমান আতংক হিসেবে আবির্ভূত হন সাকিব আল হাসান। ইনিংসের চতুর্থ ওভারে বোলিংয়ে এসেই পরপর দুই বলে দুই ওপেনারকে সাজঘরে পাঠান সাকিব।

সাকিবের প্রথম ওভারের পঞ্চম বলে শেখর ধাওয়ানের হাতে ক্যাচ তুলে বিদায় নেন পৃথ্বী শ। ঠিক পরের বলে কটবিহাইন্ড হয়ে সাজঘরে ফেরেন অন্য ওপেনার জেসন রয়।

প্রথম ওভারে মাত্র ৫ রানে দুই উইকেট শিকার করে হ্যাটট্রিকের সম্ভাবনা জাগান বিশ্বসেরা এ অলরাউন্ডার। কিন্তু সপ্তম ওভারের প্রথম বলে উইকেট নিতে ব্যর্থ হওয়া হ্যাটট্রিক বঞ্চিত হন সাকিব। নিজের দ্বিতীয় এ ওভারে ৫ রান দেন তিনি।

ঘটনাপ্রবাহ : আইপিএল ২০১৮

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter