শীতকালীন অলিম্পিকে চিয়ারলিডারসহ দল পাঠাচ্ছে উত্তর কোরিয়া

  স্পোর্টস ডেস্ক ০৯ জানুয়ারি ২০১৮, ১৩:০০ | অনলাইন সংস্করণ

ছবি সংগ্রহীত

আগামী ফেব্রুয়ারিতে দক্ষিণ কোরিয়ায় বসছে শীতকালীন অলিম্পিক ২০১৮ আসর। এতে প্রতিনিধিদল পাঠাচ্ছে উত্তর কোরিয়া। এ দলে থাকছেন অ্যাথলেট, কর্মকর্তাসহ একঝাঁক চিয়ারলিডার।

মঙ্গলবার উচ্চপর্যায়ের বৈঠকে বসে দুই দেশ। প্রায় দুই বছরের মধ্যে প্রথমবারের মতো বৈঠকের পর এ সিদ্ধান্তে কথা জানায় উত্তর কোরিয়া।

দুই কোরিয়ার মধ্যে একে সম্পর্ক উন্নয়নের নজির হিসেবে দেখছেন বিশ্লেষকরা।

এর পরিপ্রেক্ষিতে সিউলের ভাইস একত্রীকরণ মন্ত্রী চুন হেই-সুং সাংবাদিকদের বলেন, ‘শীতকালীন অলিম্পিকে উচ্চপর্যায়ের প্রতিনিধিদল পাঠাতে চেয়েছে উত্তর কোরিয়া। এ দলে থাকার কথা জাতীয় অলিম্পিক কমিটির প্রতিনিধি, অ্যাথলেট, সমর্থক, চিয়ারলিডার, পর্যবেক্ষক, সাংবাদিক ও তায়কোয়ান্দো দল।

২০১৫ সালে সবশেষ আলোচনায় বসে দুই কোরিয়া। এর পর উত্তর কোরিয়া রকেট লাঞ্চার ও পারমাণবিক বোমা পরীক্ষা চালালে তাদের সঙ্গে সম্পর্কের অবনতি ঘটে দক্ষিণ কোরিয়ার।

উল্লেখ্য, ১৯৪৮ সালে বিভক্ত হয় দুই কোরিয়া। এর পর দেশ দুটিতে একত্রীকরণ মন্ত্রণালয় খোলা হয়। তাদের কাজ হল দুই কোরিয়ার মধ্যে সম্পর্ক জোরদার করা। তথ্যসূত্র : বিবিসি।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.